‘স্টার ওয়ার্স’য়ের পরের পর্বেও দেখা যাবে ক্যারি ফিশারকে

প্রয়াত অভিনেত্রী ক্যারি ফিশারকে দেখা যাবে ‘স্টার ওয়ার্স’-এর পরের পর্ব ‘এপিসোড নাইন’য়েও।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2017, 03:05 PM
Updated : 9 April 2017, 03:05 PM

নিউইয়র্ক ডেইলি নিউজকে খবরটি নিশ্চিত করেছেন ক্যারি ফিশার-এর ভাই টড ফিশার। তিনি এবং ফিশারের কণ্যা বিলি লউর্ড ডিজনি এবং লুকাসফিল্মকে মরে যাওয়ার আগে ক্যারি ফিশারের ধারণকৃত কিছু দৃশ্য ব্যবহারের অনুমতি দিয়েছেন।

টড ফিশার এব্যাপারে বলেন, “আমাদের দুজনেরই মনে হয়েছে, ক্যারি ছাড়া ‘স্টার ওয়ার্স’ কীভাবে সম্ভব? এর উত্তর হচ্ছে, এটি অসম্ভব।”

২০১৬’র ২৭ ডিসেম্বরে মৃত্যুর আগে ক্যারি প্রিন্সেস লেইয়া’র চরিত্রে ‘স্টার ওয়ার্স এপিসোড নাইন: দ্য লাস্ট জেডাই’-এর জন্য শুটিং শেষ করে গিয়েছিলেন।

‘স্টার ওয়ার্স’ ফ্র্যাঞ্চাইজিতে বোনের গুরুত্ব বর্ণনা করে টড ফিশার আরও বলেন, “অন্য যেকোনো কিছুর চেয়ে ক্যারি’র উপস্থিতি ‘স্টার ওয়ার্স’-এর জন্য খুবই শক্তিশালী। ঠিক যেমনটি ওবি ওয়ান-এর ক্ষেত্রে হয়েছে, সেবরের আঘাতে আহত হওয়ার পরও যে যেভাবে শক্তিশালী হয়ে উঠেীছল ঠিক সেভাবে। আমার মনে হয়, ক্যারি’র সঙ্গেও ঠিক তেমনটিই ঘটবে। আমার মতে তার পরম্পরা চলতে থাকা উচিৎ।”

তবে ২০১৯ সালের জন্য মুক্তি প্রতীক্ষিত ‘স্টার ওয়ার্স’-এর পরের এপিসোডে ক্যারি ফিশার অভিনীত প্রিন্সেস লেইয়া’র চরিত্রের ব্যাপ্তি কতটুকু এ ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি এখনও।

‘স্টার ওয়ার্স’ ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ সিনেমা ‘রৌগ ওয়ান’-এ সর্বশেষ দেখা গেছে প্রিন্সেস লেইয়া’র উপস্থিতি। ‘রৌগ ওয়ান’-এ দেখানো লেইয়া’র দৃশ্যটি কম্পিউটারের কারসাজিতে ধারণ করা হয়, যেখানে ক্যারি ফিশারকে দেখা গেছে তার তরুণ বয়সের চেহারায়।