শেখ হাসিনাকে ‘বিসর্জন’য়ের ডিভিডি উপহার দেবেন পরিচালক

ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সদ্যই দেশটির জাতীয় পুরস্কার অর্জন করা বাংলা সিনেমা ‘বিসর্জন’-এর ডিভিডি উপহার দেবেন এর পরিচালক কৌশিক গাঙ্গুলি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2017, 02:14 PM
Updated : 8 April 2017, 04:17 PM

সম্প্রতি প্রকাশিত ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাংলা সিনেমার মুকুট জয় করেছে কৌশিক গাঙ্গুলীর ‘বিসর্জন’। এতে প্রধান চরিত্রে দেখা গেছে কলকাতার জনপ্রিয় অভিনেতা আবীর চট্টোপাধ্যায় ও বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসানকে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর দিল্লি প্রতিনিধি জানান, এক বাংলাদেশি বিধবা ও এক ভারতীয় ব্যবসায়ীর প্রেমকাহিনি নিয়ে নির্মিত ‘বিসর্জন’ সিনেমাটি বাংলাদেশের প্রধানমন্ত্রীর দেখা উচিত বলে মনে করেছেন পরিচালক কৌশিক গাঙ্গুলী। এ মুহূর্তে আন্তজার্তিক সফরে দিল্লিতে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর সেখানেই তার হাতে এ ছবির একটি ডিভিডি তুলে দেবেন ‘বিসর্জন’ পরিচালক।

এ প্রসঙ্গে বিডিনিউজটোয়েন্টিফোরকে পরিচালক কৌশিক গাঙ্গুলী বলেন, “ ‘বিসর্জনে’র অন্যতম প্রধান একটি চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। তিনি চাইছেন এ ছবিটি তার দেশের প্রধানমন্ত্রীকে সিনেমা দেখাতে। আমরাও তাই চাইছি। আশা করি প্রধানমন্ত্রীর এ সিনেমাটি ভালো লাগবে।”

‘বিসর্জন’-এর অভিনেতা আবীর চ্যাটার্জী বলেন, “শেখ হাসিনা’র দিল্লি সফরের সময়ই ‘বিসর্জন’ জাতীয় পুরস্কার জিতলো। নিঃসন্দেহে এটি খুবই আনন্দদায়ক একটি ঘটনা। আমি মনে করি তার এ সফর দুই দেশের সাংস্কৃতিক সম্পর্ককে আরও জোরদার করতে সাহায্য করবে।”

ভারতীয় কোনো পুরস্কার জিততে না পারলেও এরইমধ্যে ‘জিরো ডিগ্রি’ সিনেমার জন্য জয়া আহসান বাংলাদেশে তার কেরিয়ারের তৃতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। সামনেই এ পুরস্কার গ্রহণ করতে যাচ্ছেন তিনি।

১৪ এপ্রিল বাংলা নববর্ষের দিনে মুক্তি পেতে যাচ্ছে ‘বিসর্জন’ সিনেমাটি।