আসছে ‘দিরিলিস: আরতুগ্রুল’

‘সুলতান সুলেমান’য়ের তুমুল জনপ্রিয়তার পরে এবার তাদের পূর্বপুরুষের গল্প দর্শকের জন্য টেলিভিশনের পর্দায় আনছে মাছরাঙা টেলিভিশন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2017, 01:39 PM
Updated : 30 March 2017, 01:39 PM

দীপ্ত টেলিভিশনের পর্দায় প্রচার শুরুর অল্প কিছু দিনের মধ্যেই সকল শ্রেণির দর্শকের কাছে জনপ্রিয়তা অর্জন করে বাংলায় ডাবিংকৃত তুর্কি ভাষার সিরিয়াল ‘সুলতান সুলেমান’। তারই ধারাবাহিকতায় দেশের বেশ কিছু টেলিভিশন চ্যানেলও বাংলায় ডাবিংকৃত বিদেশী সিরিয়ালগুলোর প্রতি আগ্রহী হয়ে উঠে।

জনপ্রিয়তার সেই ধারাবাহিকতায় এবার সুলতান সুলেমানের পূর্বপুরুষের গল্প নিয়ে দর্শকের কাছে উপস্থিত হচ্ছে মাছরাঙা। বাংলায় ডাবিংকৃত এই সিরিয়ালের নাম ‘দিরিলিস: আরতুগ্রুল’। যেখনে উঠে এসেছে অটোমান সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা আরতুগ্রুল গাজীর ইতিহাস। একজন সাধারন মানুষ হয়েও অসামান্য বীরত্বের মাধ্যমে কীভাবে তিনি মুসলিম শাসন প্রতিষ্ঠা করেছিলেন, সেই কাহিনি নিয়েই তৈরি হয়েছে এই সিরিয়াল।

‘দিরিলিস: আরতুগ্রুল’ শিরোনামের এই সিরিয়ালটি খুব শীঘ্রই প্রচার শুরু হবে বলে মাছরাঙা টেলিভিশন সূত্রে জানা গেছে। অন্যদিকে তুর্কি ভাষায় নির্মিত এ সিরিয়ালটি গেল তিন বছর ধরে তুরস্কের সর্বাধিক জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে স্বীকৃত।