‘সমকামী পুরুষেরা আমাকে নারী হিসেবে আত্মবিশ্বাসী করেছে’

মার্কিন পপতারকা লেডি গাগা বলেছেন তার চারপাশের অনেক সমকামী পুরুষ তাকে নারী হিসেবে আত্মবিশ্বাসী করে তুলতে সাহায্য করেছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2017, 03:21 PM
Updated : 27 March 2017, 03:21 PM

এলজিবিটি অধিকার নিয়ে বরবারই সোচ্চার এই গায়িকা এসব কথা বলেন রুপল’স ড্র্যাগ রেইসে।

তিনি বলেন, “আমার চারপাশে সবসময়ই শক্তিমান এবং বুদ্ধিমান সব সমকামী পুরুষেরা ছিল, যারা আমাকে জীবনের পরিবর্তনশীল সময়ের মধ্য দিয়ে যেতে সাহায্য করেছে। বিখ্যাত হয়ে যাওয়াটা ছিল খুবই অদ্ভুত; সেইসব সমকামী পুরুষ আমাকে পরিপূর্ণ নারী হয়ে উঠতে আত্মবিশ্বাস জুগিয়েছে। আমি জানি না বেশিরভাগ মানুষ এটা বুঝবেন কি না; কিন্তু যারা এসবের মধ্য দিয়ে গেছে, কেবল তারাই জানে এরমধ্যে বেঁচে থাকাটা কীরকম!”

এর আগে ২০১৭’র সুপারবোওলের উদ্বোধনী অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশন করেন লেডি গাগা।

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকেই অ্যাওয়ার্ড অনুষ্ঠান সহ বড় বড় আয়োজনগুলোতে তাকে ঘিরে তারকাদের সমালোচনা হয়ে উঠেছিল নিত্যনৈমিত্তিক ব্যাপার। এমনকী ট্রাম্প বর্জনের আন্দোলনেও সশরীরে যোগ দিয়েছেন অনেক তারকা।

আর তাই মার্কিনীদের ঐতিহ্যবাহী সুপারবোওল অনুষ্ঠানেও সেরকম কিছু হবে কিনা, সে ব্যাপারে শঙ্কিত ছিলেন অনেকে। তবে সেসব শঙ্কা উড়িয়ে দেয় লেডি গাগার সংগীত পরিবেশন।

অনুষ্ঠান বিরতিতে জাতীয় সংগীত গেয়ে উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে লেডি গাগা বলেন, “আমরা এক জাতি; অবিভক্ত স্বাধীনতার শক্তিতে। সবার জন্য ন্যায্যতা।”

ত্রিশ বছর বয়সী গাগা সোমবার আরেক সংগীত কিংবদন্তি এলটন জনকে গান গেয়ে জানিয়েছেন জন্মদিনের শুভেচ্ছা। সমকামী হিসেবে পরিচিত এলটন জন-এর জন্মদিনের অনুষ্ঠানে গান পরিবেশন করেন আরেক তারকা স্টিভি ওয়ান্ডারারও।