জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দু’দিনের আন্তর্জাতিক সঙ্গীত উৎসব

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সঙ্গীত বিভাগের আয়োজনে আগামী ২৮ ও ২৯ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে দু’দিন ব্যাপী আন্তর্জাতিক সঙ্গীত উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। দুদিনের এই উৎসবে বিশেষ সম্মাননা প্রদান করা হবে পন্ডিত অমরেশ রায়চৌধুরীকে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2017, 12:13 PM
Updated : 27 March 2017, 12:13 PM

এছাড়াও এই আড়ম্বরপূর্ণ আয়োজনে সঙ্গীত পরিবেশন করবেন  শাহীন সামাদ, সাদি মহম্মদ, সুবীর নন্দী, শামা রহমান, লাইসা আহমেদ লিসা, সামিনা চৌধুরী, অণিমা রায়, চন্দনা মজুমদার ও শফি মন্ডল। এছাড়াও আমন্ত্রিত বিদেশী অতিথি হিসেবে অংশগ্রহন করবেন ভারত, চীন, ইন্দোনেশিয়ার সঙ্গীত শিল্পীবৃন্দ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত শিক্ষার্থীদের পরিবেশনার বাইরে আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিবেশনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আন্তর্জাতিক উৎসবের আহ্বায়ক ও উদ্যোক্তা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের চেয়ারম্যান অণিমা রায়।

দু’দিন ব্যাপী এই আন্তর্জাতিক সঙ্গীত উৎসবে প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধাপক ড. মীজানুর রহমান, ট্রোজারার অধ্যাপক ড. সেলিম ভুঁইয়া এবং ডায়মণ্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়াল।

প্রথমবারের মতো আন্তর্জাতিক উৎসব প্রসঙ্গে অণিমা রায় বলেন, ‘প্রাতিষ্ঠানিক দায়িত্বের বাইরেও এই উৎসবটিতে আমার প্রাণের তাগিদটা বেশি। কারণ বর্তমান সামাজিক উন্নয়নে খুব বড় ভুমিকা রাখতে  সঙ্গীত ও সাংস্কৃতিক অভ্যেস গড়ে তোলা। সেদিক দিয়ে এই উৎসবকে আন্তর্জাতিক ভাবে আয়োজনটাও আমার কাছে একটা গুরুদায়িত্বের মতো। কৃতজ্ঞতা জানাচ্ছি যারা অংশ নিচ্ছেন আমাদের এই আয়োজনে। আশা করছি একটি দারুণ নান্দনিক সঙ্গীত উৎসব আমরা উপহার দিতে পারবো।’

অনুষ্ঠানটি পৃষ্ঠপোষকতা করছে ডায়মণ্ড ওয়ার্ল্ড।