‘সালমান-শাহরুখের মত তারকাখ্যাতি সামলাতে প্রতিভার দরকার’

বলিউডি অভিনেত্রী আনুশকা শর্মা বলেছেন, শাহরুখ খান কিংবা সালমান খান-এর মতো করে তারকাখ্যাতি সামলাতে হলে প্রতিভার দরকার হয়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 02:33 PM
Updated : 26 March 2017, 02:33 PM

শাহরুখ, সালমান ও আমির- বলিউডের তিন খানের সঙ্গেই পর্দা ভাগাভাগির সুযোগ হয়েছে অভিনেত্রী ও প্রযোজক আনুশকা শর্মার। শাহরুখ খান-এর বিপরীতে ‘রবনে বানাদি জোড়ি’ সিনেমার মাধ্যমে অভিনেত্রী হিসেবে অভিষেক হয়েছিল তার। পরে তার সঙ্গে অভিনয় করেছেন ‘যব তক হ্যায় জান’-এও। বর্তমানে তারা একত্রে কাজ করছেন ইমতিয়াজ আলির ‘রেহনুমা’ সিনেমায়।

শাহরুখ-এর সঙ্গে কাজ করা প্রসঙ্গে প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে আনুশকা বলেন, “সম্প্রতি আমি শাহরুখ-এর সঙ্গে শুটিং থেকে ফিরেছি। জীবনে এতদূর এগিয়ে যাওয়ার পরও যে নিবেদন এবং উৎসাহ নিয়ে তিনি নির্দেশকের প্রতিটি কথা মেনে কাজ করেন, তা এককথায় অনবদ্য।”

শাহরুখ ছাড়াও আনুশকাকে দেখা গেছে ‘সুলতান’-এ সালমান খান-এর বিপরীতে। ‘পিকে’ সিনেমায় তিনি অভিনয় করেছেন আমির খান-এর সঙ্গেও।

তিনি আরও বলেন,“আমি এটা কখনোই করতে পারতাম না। শাহরুখ-সালমান কিংবা আমির যেভাবে এই তারকাখ্যাতি সামলান, সেটা করতে প্রতিভার দরকার হয়।”

বক্স অফিসে একের পর এক হিট সিনেমার উপহার দিলেও আনুশকা নিজে সাফল্যকে খুব বেশি বড় করে দেখতে চান না।

এ ব্যাপারে তার ভাষ্য, “আমি নিশ্চিত যে তারকাখ্যাতির ব্যাপারে যদি আমি খুব বেশি সচেতন হয়ে যাই, তাহলে নিজেই নিজেকে আর সহ্য করতে পারবো না। আমি একজন সরল মানুষ। আমি কখনও নিজেকে কেউকেটা ভাবিনি, আর সবসময় বিশ্বাস করি যে সবাই যার যার কাজটাই করছে।”

কেন তারকাখ্যাতি নিয়ে মাথা ঘামাতে চান না আনুশকা সেটাও বলে দিলেন তিনি।

“আমি বিশ্বাস করি, আমি যে একজন অভিনেত্রী- এটাকে যদি আমি বড় করে দেখি, তাহলে এটা আমার সৃজনশীলতায় আঘাত হানবে। অহমিকা যখন সৃজনশীলতায় প্রবেশ করে, তখন সেটা আপনাকে ধ্বংস করে দেয়। তারকাখ্যাতি আপনার জন্য নিজেকে নিয়ে একধরণের বিভ্রম তৈরি করে। এইধরণের খ্যাতি খুবই অস্থায়ী; এটা আসে, আবার চলেও যায়।”

আনুশকা শর্মা প্রযোজিত ও অভিনীত ‘ফিল্লোরি’ মুক্তি পেয়েছে সম্প্রতি। এতে শশী নামের এক ভূতের চরিত্রে অভিনয় করেছেন তিনি।