শিল্পকলার আয়োজনে দিনব্যাপী সাংস্কৃতিক আয়োজন

দিনব্যাপী আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন করলো শিল্পকলা একাডেমি

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 02:14 PM
Updated : 26 March 2017, 02:14 PM

স্বাধীনতা দিবস ২০১৭ উপলক্ষে শিল্পকলা একাডেমির পক্ষ থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হয়।  সকাল ৯টা ৩০মিনিটে একাডেমির আয়োজনে সাভার জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে একক সংগীত পরিবেশন করেন শিল্পী অনিমা মুক্তি গোমেজ, আবু বকর সিদ্দিক, আশরাফ উদাস, আরিফ রহমান ও কহিনুর আক্তার গোলাপী, আবৃত্তি করেন শিল্পী মাসকুরে সাত্তার কল্লোল, মাহমুদা আক্তার ও ডালিয়া আহমেদ। অনুষ্ঠানে দীপা খন্দকারের পরিচালনায় ‘দিব্য’ ও  রনি চৌধুরীর পরিচালনায় ‘নৃত্যাঙ্গণ’ সমবেত নৃত্য পরিবেশন করে। সমবেত সঙ্গীত পরিবেশন করেন গণসঙ্গীত সমন্বয় পরিষদের শিল্পীরা।

দিনব্যাপী আয়োজনে সন্ধ্যা ৬টা ৩০মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আলোচনা পর্বে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক তোয়াব খান ও নাঈমুল ইসলাম খান।

আলোচনা শেষে সাংস্কৃতিক পর্বে ড. উর্মি মালা সরকারের পরিচালনায় পরিবেশিত হয় সমসাময়িক নৃত্য ‘মহাকাব্যের অপেক্ষায়’ এবং ভাষা সৈনিক কবি ড. এনামুল হক এর রচনা সুরারোপ ও সংগীত পরিকল্পনায় ফারহানা চৌধুরী বেবী’র পরিচালনায় নৃত্যনাট্য ‘সূর্যমুখী নদী’ পরিবেশন করে বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস।