গায়করা জনপ্রিয়তা পায়, গিটারিস্টরা পায় না: আইয়ুব বাচ্চু

আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে আইয়ুব বাচ্চুর প্রথম একক গিটার শো ‘বাংলাফ্লিক্স প্রেজেন্টস সাউন্ড অব সাইলেন্স’। এ উপলক্ষ্যে বুধবার (২২ মার্চ) দুপুরে চ্যানেল আইয়ের স্টুডিওতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2017, 02:29 PM
Updated : 22 March 2017, 02:29 PM

সংবাদ সম্মেলনে আইয়ুব বাচ্চু বলেন, ‘আমাদের দেশে গায়করা জনপ্রিয়তা পায়। কিন্তু গিটারিস্টরা জনপ্রিয়তা পায় না। অথচ একজন গিটারিস্টের অবদানও কোনো অংশে কম না। তাই গিটারিস্টদের বলতে চাই, তোমরা সিনা টান করে গিটার বাজাবে। নিজেদের অবস্থান নিজেরাই তৈরি করে নেবে।’

একসময় গিটার কেনার টাকা ছিলো না তার। এখন দেশ বিদেশের নামি দামি ৪০টি গিটারের সংগ্রহ আছে তার। এমনটা সম্ভব হয়েছে গিটারের প্রতি ভালোবাসার কারনেই-জানালেন গিটারিস্ট আইয়ুব বাচ্চু। 

সংবাদ সম্মেলনে তিনি ছাড়া আরও উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বাংলাঢোলের এমডি এনামুল হক প্রমুখ।

এ সময় আইয়ুব বাচ্চু অনুষ্ঠিতব্য একক গিটার শো সম্পর্কে বলেন, “অনেক দিন ধরেই ভক্তদের অনুরোধ ছিলো এমন একটি একক গিটার শো করার। আমারও ইচ্ছা ছিলো, সেই থেকেই শুধু গিটার নিয়েই লাইভ কনসার্টের পরিকল্পনা করেছিলাম। আমাদের দেশে এ ধরনের শো খুব একটা হয় না। তবে, এ ধরনের গিটার শো দেশের বাইরে অনেকেই করে থাকেন। আশা করি, ‘বাংলাফ্লিক্স প্রেজেন্টস সাউন্ড অব সাইলেন্স’ শো-টি দর্শকদের ভালো লাগবে”।

তিনি জানান, শুধু ২৪ মার্চের কনসার্টই নয় আরও ছয়টা শহরে যাওয়ার পরিকল্পনা আছে তার। প্রত্যেকটা শো’ই আলাদা ধরনের হবে।

টানা দুই ঘণ্টা গিটার বাজানোর পাশাপাশি আইয়ুব বাচ্চু জিমি হেনড্রিক্স ও ডিপ পার্পলের দুটি গান গাইবেন। এ আয়োজনের টিকিটের মূল্য ধরা হয়েছে ৫০০ টাকা। টিকেট পাওয়া যাবে ‘টিকেট চাই ডটকম’-এ। আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চ্যানেল আই, বাংলাদেশ প্রতিদিন ও রেডিও টুডে। আর কনসার্ট পার্টনার হিসেবে আছে বাংলা ঢোল।