এক দৃশ্যের পেছনে এক বছর ধরে খাটছেন টম ক্রুজ!

‘মিশন ইম্পসিবল সিক্স’ সিনেমার একটি দৃশ্যে বাস্তবসম্মত অভিনয়ের জন্য এক বছরেরও বেশি সময় ধরে খেটে চলেছেন টম ক্রুজ- এমনটাই দাবি করলেন সিনেমার নির্মাতা ডেভিড এলিসন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 03:17 PM
Updated : 21 March 2017, 03:17 PM

‘মিশন ইম্পসিবল ফোর’-এর জন্য বিশ্বের সবচেয়ে উঁচু ইমারত দুবাইয়ের বুর্জ খলিফা থেকে লাফ দিয়েছিলেন তিনি।রোমহর্ষক ওই দৃশ্যের পর এর থেকে উত্তেজনার আর কোনো দৃশ্য বানানো সম্ভব কিনা- এই নিয়ে যখন চলছে জল্পনা-কল্পনা, তখন পরের সিনেমাতেই একটি ফাইটার জেটপ্লেনে উড়ন্ত অবস্থায় লাফিয়ে উঠেছিলেন তিনি! ‘মিশন ইম্পসিবল’-এর পরবর্তী পর্বে এরচেয়েও ভয়ঙ্কর এক অ্যাকশন দৃশ্যে নাকি দেখা যাবে তাকে- এমনটাই বলছেন পরিচালক।

সিনেমা বিষয়ক ওয়েবসাইট কোলাইডারকে দেওয়া এক সাক্ষাৎকারে ডেভিড এলিসন বলেন, “আমার ধারণা, এটা হতে যাচ্ছে সিনেমায় টম ক্রুজ-এর করা এযাবৎকালের সবচেয়ে অবিশ্বাস্য অ্যাকশন দৃশ্য। এর পেছনে তিনি লেগে আছেন ‘রৌগ নেইশন’ বের হওয়ার পর থেকেই।”

অভিনয়ের ব্যাপারে টম ক্রুজ-এর নিবেদনেরও ভূয়সী প্রশংসা করেন তিনি।

“টম এই সিনেমার জন্য যা করছেন, সেটা তার আগের সব সিনেমাকে ছাড়িয়ে যাবে। এক বছর ধরে এর জন্য তিনি প্রশিক্ষণ নিচ্ছেন।”

নিজের অ্যাকশন দৃশ্য নিজে করার জন্য হলিউডে এর মধ্যে আলাদা এক পরিচয় গড়ে তুলেছেন টম ক্রুজ। এ কারণেই অ্যাকশন সিনেমার জন্য অন্যতম নির্ভরযোগ্য অভিনেতা তিনি- এমনটাও মনে করেন এলিসন।

তিনি বলেন, “পুরোটাই হলো দর্শককে বিনোদিত করার বিষয়।টম যে মন্ত্রে বুর্জ খলিফা কিংবা ফাইটার প্লেন থেকে লাফ দেয় বা সাড়ে ছয় মিনিট পানির নিচে দম আটকে রাখে সেটা হলো, দর্শক যাতে সিনেমা দেখে বুঝতে পারেন এগুলো কম্পিউটারের কারসাজি নয়, বাস্তবেই করা! আর একারণেই সিনেমার ওই দৃশ্যগুলো দেখে দর্শকেরা সত্যিকারের উত্তেজনার স্বাদপান, যেটা গল্পের চরিত্র ইথান হান্টের নিজের পাওয়ার কথা। টম বলেন, দর্শককে সত্যিকারের বিনোদন দেওয়ার জন্যই তিনি এসব করেন।”

‘মিশন ইম্পসিবল’-এর এবারের সিনেমায় বিশেষ একটি চরিত্রে দেখা যাবে ‘ম্যান অফ স্টিল’ খ্যাত অভিনেতা হেনরি ক্যাভিলকে।