দেশের বাইরে অবসকিওরের প্রথম কনসার্ট

টানা একমাসের সফরে অস্ট্রেলিয়া যাচ্ছে অবসকিওর। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এই সফরে দেশটির বিভিন্ন শহরে গাইবে তারা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 01:06 PM
Updated : 18 March 2017, 01:06 PM

অবসকিওর ব্যান্ডের যাত্রা শুরু হয় ১৯৮৫ সালে। সংগীতযাত্রার ৩১ বছর পেরিয়ে গেলেও বহু কনসার্ট মাত করা এই ব্যান্ডটি কখনও দেশের বাইরে পারফর্ম করেনি। তবে অবাক করা এ ধারাবাহিকতার সমাপ্তি ঘটছে এবার। প্রথমবারের মতো বিদেশের মাটিতে গাইতে অস্ট্রেলিয়া যাচ্ছে ব্যান্ডটি। এমন তথ্য জানালেন দলটির প্রধান ও গায়ক সাইদ হাসান টিপু।

চলতি মার্চ মাসের শেষ দিন থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত দেশটির বিভিন্ন শহরে গাইবেন তারা।

এ প্রসঙ্গে টিপু বলেন, ‌“কোনো ভালো কাজ করতে চাইলে তাকে ধরে রাখতে হয়। এ পর্যন্ত বিদেশে একা শো করবার আমন্ত্রণ বহুবার এসেছে। কখনও রাজি হয়নি। কারণ ব্যান্ড ছাড়া বিদেশ যেতে চাইনি। আমি ব্যান্ডটিকেই গুরুত্ব দিয়েছি। এবার সবকিছু আমাদের চাওয়া মতো হয়েছে। তাই আমাদের এ পূর্ণতা যেমন পূরণ হবে তেমনি প্রবাসী বাঙালিদের সঙ্গে ভালো কিছু সময় কাটাতে পারব!”

৩১ মার্চ ক্যানবেরাতে হবে অবসকিওরের প্রথম কনসার্ট। এরপর ১ এপ্রিল নিউ ক্যাসেল, ২ এপ্রিল সিডনি ও ৮ এপ্রিল অ্যাডিলেড গাইবে অবসকিওর। টিপু জানালেন, এগুলো মূলত স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজন করা। এছাড়া বৈশাখকে কেন্দ্র করে আরও কয়েকটি কনসার্টে গাওয়ার সম্ভাবনা আছে তাদের।

কনসার্টে অংশ নিতে আগামী ২৫ মার্চ অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দেবে অবসকিওর। ২৫ এপ্রিল দেশে ফিরবে দলটি। কনসার্টগুলোর আয়োজক বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও বঙ্গবন্ধু পরিষদ।