চুরি যাওয়া ছবি নিয়ে আইনি ব্যবস্থা নেবেন এমা ওয়াটসন

সম্প্রতি অনলাইনে ফাঁস হওয়া ব্যক্তিগত মুহূর্তের কিছু ছবি নিয়ে আইনের শরণাপন্ন হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 02:13 PM
Updated : 16 March 2017, 02:13 PM

একটি ম্যাগাজিনের জন্য  ফটোশুটের আগে এমা ওয়াটসনের পোশাক পরিবর্তনের সময়ের হলেও এই ছবিগুলোতে এমাকে নগ্ন দেখা যাচ্ছে না বলেই দাবি করেছেন তার মুখপাত্র।

এব্যাপারে বিবিসিকে এমার মুখপাত্র বলেন, “দুই বছর আগে এক স্টাইলিস্ট-এর সঙ্গে এমার পোশাক পরিবর্তনের কিছু ছবি চুরি গিয়েছে। এগুলো নগ্ন ছবি নয়। আইনজীবিদের সঙ্গে আলোচনা চলছে।”

সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ব্লগগুলো ছবিগুলোতে এমাকে নগ্ন দেখাচ্ছে বলেই দাবি করা হচ্ছে। আর একারণেই এমা আইনের সহায়তা নেবেন। তবে কার বিরূদ্ধে মামলা হবে, বা ক্ষতিপূরণের কোনো বিষয় থাকছে কিনা, এ ব্যাপারে কিছু জানানো হয়নি।

এর আগে ভ্যানিটি ফেয়ারের একটি ফটোশুট নিয়ে বিতর্কের মুখে পড়েন ‘হ্যারি পটার’ দিয়ে আলোচনায় আসা এই অভিনেত্রী। ভ্যানিটি ফেয়ারের জন্য তোলা ওইসব ছবিতে এমার বুকের কিছু অংশ দেখা যাওয়ায় সমালোচনার ঝড় ওঠে। অনেকেই তখন বলেছেন এসব ছবি এমার নারীবাদী ব্যক্তিত্বের সঙ্গে যায়না।

রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে এব্যাপারে দ্বিমত পোষন করেছিলেন এমা। তিনি বলেছিলেন, “আমার মতে নারীবাদের মূল কথা হলো নারীদের মত প্রকাশের স্বাধীনতা। এটার সঙ্গে আমার স্তনের কী সম্পর্ক- সেটা বুঝতে পারছি না।”

চলতি সপ্তাহেই মুক্তি পাচ্ছে এমার অভিনীত ‘বিউটি অ্রান্ড দ্য বিস্ট’। ডিজনির এই রাইভ অ্যাকশন সিনেমা বক্স অফিস থেকে ২০ কোটি ডলারেও বেশি অর্থ তুলে আনতে সক্ষম হবে বলেই আশা করছেন বাণিজ্য বিশ্লেষকেরা।