বায়োপিকে ঝুঁকছে বলিউড, কারা জীবন্ত হবেন পর্দায়?

সদ্য ঘোষণা এলো টি সিরিজ প্রতিষ্ঠাতা গুলশান কুমার-এর ভূমিকায় অভিনয় করবেন অক্ষয় কুমার। তবে শুধু গুলশান কুমারই নন, বলিউডের কল্যাণে শিগগিরই ইতিহাসের পাতা থেকে বড় পর্দায় উঠে আসবেন আরও আলোচিত অনেক চরিত্র।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 12:23 PM
Updated : 16 March 2017, 12:26 PM

বলিউডের পরবর্তী কয়েকটি বায়োপিকের কথা-

পদ্মাবতী

রাজপুত রানি পদ্মাবতীর জীবনকে পর্দায় তুলে আনতে বেশ ঝক্কি পোহাতে হচ্ছে সঞ্জয় লীলা বনসালিকে। শ্রেষ্ঠাংশে পছন্দের অভিনয়শিল্পী জুটি রণবীর সিং আর দীপিকা পাড়ুকোন থাকায় এই সিনেমা নিয়ে ভক্তদের প্রত্যাশা অনেক। কিন্তু জয়পুরের পর মহারাষ্ট্রেও সিনেমার সেটে উগ্রবাদীদের হামলা পরিস্থিতিকে ঘোলাটে করে তুলেছে অনেকটাই। হিন্দু উগ্রবাদী দল করনি সেনাদের হুমকি-ধমকি পার করে কতটা সফল হবে এই সিনেমা, সেটাই এখন জিজ্ঞাস্য!

সঞ্জয় দত্তের বায়োপিক

নাম ঠিক না হওয়ার এই সিনেমার মূল আকর্ষণ হলো রণবীর কাপুর। সঞ্জয় দত্তের বেশে তাকে কেমন দেখাবে- তার এক ঝলক মিলেছে সম্প্রতি প্রকাশিত কিছু ছবিতে। ছবিটি নিয়ে প্রত্যাশা বেশি হওয়ার আরেকটি কারণ এর নির্মাতা রাজকুমার হিরানি, যার সঙ্গে সঞ্জয় দত্ত অভিনয় করেছেন মুন্নাভাই সিরিজে। শেষপর্যন্ত সঞ্জুবাবার জীবনের ট্র্যাজেডি, বিতর্ক আর খ্যাতি কতোটা তুলে আনতে পারবেন রণবীর, সেটাই এখন দেখার বিষয়।

শচীন: আ বিলিয়ন ড্রিমস

আজহারউদ্দীনের বায়োপিক বক্স অফিসে মুখ থুবড়ে পড়লেও মহেন্দ্র সিং ধোনির চরিত্রে সুশান্ত সিং রাজপুত-এর দারুণ সাফল্য ক্রিকেটারদের বয়োপিক নিয়ে তৈরি করেছে নতুন আশা। আর সেটা যদি হয় লিটল মাস্টার শচীন টেন্ডুলকারের বায়োপিক, তাহলে তো কথাই নেই। গতবছর এই সিনেমার টিজার দেখে শাহরুখ খান নিজে আগ্রহ প্রকাশ করেছেন সিনেমাটি দেখার।

 

ঝাঁসির রানির বায়োপিক

ইতিহাসের অন্যতম দুর্ধর্ষ নারী চরিত্রকে পর্দায় তুলে আনার সমস্ত প্রস্তুত শেষ করে এনেছেন কঙ্গনা রানাউত। লক্ষ্মীবাঈয়ের মতো করে অসিচালনা, শাড়ি পরে ঘোড়ায় চড়া- সবকিছুই শিখে নিয়েছেন তিনি। তারপরও কেতন মেহতার পরিচালনায় সিনেমাটির শুটিং শুরু হচ্ছেনা এখনও। তবে নির্মাণ শেষে যখন মুক্তি পাবে সিনেমাটি, তখন যে বক্স অফিসে দারুণ ঝড় তুলবে এটি, সেটা বলাই বাহুল্য।

 

হাসিনা: দ্য কুইন অফ মুম্বাই

পাশের বাড়ির মেয়ের চরিত্রে সবার মন জয় করে নেওয়া শ্রদ্ধা কাপুরকে যখন দেখা যাবে দাউদ ইব্রাহিমের বোন হাসিনা পার্কারের চরিত্রে, পুরো মুম্বাই চলতো যার অঙ্গুলি হেলনে, তখন কেমন হবে ব্যাপারটি? তার প্রথম ঝলক অবশ্য মিলেছে সিনেমাটির পোস্টারেই। চিরচেনা হাসি মুছে শ্রদ্ধাকে দেখা গেছে কঠিন চেহারার এক প্রতিজ্ঞাবদ্ধ নারীর বেশেই। অপূর্ব লখিয়ার নির্মাণে এতে দাউদ ইব্রাহিমের চরিত্রে দেখা যাবে শারমান জোশিকে।