পশ্চিমবঙ্গে ফিল্মফেয়ারের জমকালো আসর

পশ্চিমবঙ্গ, আসাম ও উড়িষ্যার বাংলা চলচ্চিত্র নিয়ে আয়োজিত ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড-ইস্ট’-এর আসর মাৎ করলো কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘সিনেমাওয়ালা’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2017, 02:37 PM
Updated : 1 March 2017, 02:42 PM

২৫ ফেব্রুয়ারি কলকাতার সায়েন্স সিটি’তে অনুষ্ঠিত ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড-ইস্ট’ আসরে সেরা ছবির মুকুট জয় করলো কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘সিনেমাওয়ালা’। এছাড়াও সেরা পরিচালক, সেরা গল্প ও নেপথ্যসঙ্গীত সহ পাঁচ বিভাগে পুরস্কার জিতেছে এই সিনেমাটি।

‘শঙ্খচিল’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আর ‘সাহেব বিবি গোলাম’-এর জন্য সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। এছাড়া সেরা চিত্রনাট্য, সিনেম্যাটোগ্রাফি ও সম্পাদনার জন্য পুরস্কৃত হয়েছে প্রীতম ডি. গুপ্তের ‘সাহেব বিবি গোলাম’।

‘জুলফিকার’ সিনেমার ‘এক পুরনো মসজিদে’ গানের জন্য সেরা পুরুষ কণ্ঠশিল্পী বিভাগে পুরস্কার জয় করে নিয়েছেন জনপ্রিয় শিল্পী নচিকেতা চক্রবর্তী। অন্যদিকে ‘প্রাক্তন’ সিনেমার ‘তুমি যাকে ভালবোসো’ গানটির জন্য সেরা নারী কণ্ঠশিল্পীর পুরস্কার জিতে নিয়েছেন ইমন চক্রবর্তী।

এবারের আসরে দ্বিতীয়বারের মতো মনোনীত হয়েছিলেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। অরিন্দম শীলের ‘ঈগলের চোখ’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী বিভাগে মনোনীত হয়েছিলেন তিনি। এর আগে ২০১৪-র আসরে ‘আবর্ত’ ছবির জন্য সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে মনোনীত হয়েছিলেন তিনি।

মনোনয়ন তালিকায় সেরা চলচ্চিত্র বিভাগে স্থান পেয়েছিলো গৌতম ঘোষ পরিচালিত ও ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার ছবি ‘শঙ্খচিল’।