ভুবন মাঝি নিয়ে প্রত্যাশা আকাশছোঁয়া: অপর্ণা

মুক্তিযোদ্ধা বাবার সন্তান অভিনেত্রী অপর্ণা ঘোষ। ৩ মার্চ মুক্তি পাচ্ছে তার অভিনীত দ্বিতীয় মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ’ভুবন মাঝি’। ছবিটি প্রচারণায় তুমুল ব্যস্ত সময় পার করছেন। জানালেন ছবিটি নিয়ে প্রত্যাশা আর ব্যস্ততার কথা।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2017, 12:34 PM
Updated : 28 Feb 2017, 11:21 AM

স্বাধীনতার মাসে মুক্তি পাচ্ছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ভুবন মাঝি’।

৩ মার্চ সারাদেশের ১১টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটি। টালিগঞ্জের সাড়া জাগানো অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়সহ এর  কেন্দ্রীয় চরিত্রগুলোতে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ ও মাজনুন মিজান।

মুক্তির আগে চলছে চলচ্চিত্রটির জোর প্রচারণার কাজ। প্রচারণায় অংশ নিতে ১ মার্চ দেশে আসছেন পরমব্রতও। তার আগে সোমবার চট্টগ্রামে চলচ্চিত্রটির প্রচারণায় উপস্থিত হন নির্মাতা ও কলাকুশলীরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চুয়েট ও নগরীর থিয়েটার ইনস্টিটিউটে পৃথক তিন আয়োজনে অংশ নিচ্ছেন তারা। সেখান থেকেই নিজ জন্মভূমিতে ছবির প্রচারণায় অংশ নেয়া প্রসঙ্গে অপর্ণা বললেন, “চট্টগ্রামে এমনিতে আসার সুযোগ হয় না। প্রচারণার কাজে এসে খুব এনজয় করছি। স্টুডেন্টদের খুব সাড়া পাচ্ছি। তারা নিজ থেকে চলচ্চিত্রটির প্রচারণায় অংশ নিচ্ছেন দেখে অভিভূত।”

অপর্ণা আরও বলেন,“ ‘ভুবন মাঝি’ নিয়ে আমার প্রত্যাশা আকাশছোঁয়া। সত্যিই এত ভালোভাবে কাজটা সম্পন্ন হয়েছে, এত চমৎকার টিমওয়ার্ক এবং নির্দেশনা ছিলো, বিশ্বাস করি দর্শকরা এর সুফল পর্দায় দেখতে পাবেন।”

অপর্ণা জানান, বাবা মুক্তিযোদ্ধা হওয়ায় ছোটবেলা থেকেই মুক্তিযুদ্ধের গল্প শুনে বড় হয়েছেন তিনি। ফলে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রটিতে অভিনয় করার ক্ষেত্রে বাবাই পরোক্ষভাবে তার অনুপ্রেরণা হিসেবে কাজ করেছেন।

ফখরুল আরেফিন নির্মিত চলচ্চিত্রটিতে উঠে আসবে মুক্তিযুদ্ধ ও তার পরবর্তি বাংলাদেশের গল্প। নির্মাতা জানান, রাজধানীর স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, শ্যামলী ও মধুমিতাসহ সারাদেশের বিভিন্ন হলে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটি। চট্টগ্রামে চলচ্চিত্রটির বিকল্প প্রদর্শনীর পরিকল্পনা চলছে বলেও জানান তিনি।