মৃত্যুর পরও ব্রিট অ্যাওয়ার্ডসে বোওয়ির জয়

মৃত্যুর পরও শ্রোতাদের চোখে যে তিনিই সেরা, এটা যেন আরও একবার প্রমাণ করলেন প্রয়াত রকতারকা ডেভিড বোওয়ি। ব্রিট অ্যাওয়ার্ডস-২০১৭’র আসরে দুটি পুরস্কারে ভূষিত করা হয় তাকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 03:57 PM
Updated : 23 Feb 2017, 03:57 PM

রয়টার্স বলছে, ২০১৬ সালে ‘ব্ল্যাকস্টার’ নামের একটি অ্যালবাম প্রকাশ করেন বোওয়ি, যার কিছুদিন পরই ক্যান্সার কেড়ে নেয় তার প্রাণ। সেই অ্যালবামের জন্যই ব্রিটেনের গ্র্যামি হিসেবে খ্যাত ব্রিট অ্যাওয়ার্ডস-এর সেরা পুরুষ শিল্পী এবং বর্ষসেরা অ্যালবামের খেতাব জয় করেন তিনি।

বোওয়ির হয়ে তার পুরস্কার গ্রহণ করতে মঞ্চে ওঠেন তার ছেলে ডানকান জোন্স।

তিনি বলেন, “বাবা সবসময়ই সেইসব মানুষদের পাশে ছিল যারা নিজেদেরকে কিছুটা অদ্ভূত, কিছুটা খাপছাড়া, কিছুটা অন্যরকম মনে করতো। এই পুরস্কার সেইসব উদ্ভট মানুষদের জন্য, যাদের পাশে আমার বাবা সবসময় ছিলেন।”

সেরার পুরস্কার জয়ের পথে বোওয়ি হারান স্কেপ্টা, র‌্যাপার ক্যানো এবং মাইকেল কিউয়ানুকার মতো জনপ্রিয় ব্রিটিশ শিল্পীরা।

এবারের আসরের জয়ীদের মধ্যে আছে গার্ল ব্যান্ড লিটল মিক্স, তাদের গান ‘শাউট আউট টু মাই এক্স’ জিতে নিয়েছে সেরা একক গানের খেতাব। এমিলি স্যান্ডল ভূষিত হয়েছেন সেরা নারী শিল্পীর খেতাবে। সেরা ব্রিটিশ গানের দল হিসেবে নির্বাচিত হয়েছে ব্যান্ড ‘দ্য নাইন্টিন সেভেন্টিফাইভ’।

কিছুদিন আগেই গ্র্যামি জয় করা ব্রিটিশ শিল্পী অ্যাডেল অর্জন করেছেন ব্রিট’স গ্লোবাল সাকসেস অ্যাওয়ার্ড।

অনুষ্ঠানটি গান এবং নাচে মাতিয়ে রাখেন কেটি পেরি, ক্রিস মার্টিন, রবিন উইলিয়ামস, ব্রুনো মার্স এবং এড শিরানের মতো তারকারা। লন্ডনের ওটু এরিনায় অনুষ্ঠিত হয় এবারের আসর।