আসছে ‘মেঘনা’

যাপিতজীবনে অনেক সময়ই একজন মানুষ তার জীবনসঙ্গী থাকার পরেই নতুন করে অন্যের সঙ্গে বিগত জীবনের সকল অধ্যায়ের ইতি ঘটিয়ে নতুন অধ্যায়ের শুভ সূচনা করতে চায়। জীবনের এমন টানাপোড়েনকে উপজীব্য করে নির্মিত হয়েছে নাটক ‘মেঘনা’। নাটকটি নির্মাণ করেছেন নির্মাতা সেলিম রেজা সেন্টু ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 02:50 PM
Updated : 23 Feb 2017, 03:25 PM

‘মেঘনা’ নাটকে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, প্রসূন আজাদ, রাহুল আনন্দ, মোহাম্মদ আলী জিন্নাহ সহ আরো অনেকে। নাটকে মাঝির চরিত্রে আজাদ আবুল কালাম, মাঝির স্ত্রী মেঘনার চরিত্রে প্রসূন আজাদ ও বাউল চরিত্রে রাহুল আনন্দ অভিনয় করেছেন।

নাটকের গল্পে দেখা যাবে, একজন বাউল ও মাঝির মধ্যে খুব ভালো বন্ধুত্ব। বহুদিন পরে বাউল তার বন্ধুর (মাঝি) বাড়িতে বেড়াতে আসে। কিন্তু ঘটনাক্রমে বাউল তার বন্ধুর স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমে লিপ্ত হয়। উভয়ের পরকীয়া প্রেমের চূড়ান্ত পর্যায়ে গিয়ে মেঘনার সামনে উম্মোচিত হয় প্রকৃত সত্য। এরপর চরম নাটকীয়তার মাধ্যমে শেষ পরিণতির দিকে এগিয়ে গেছে নাটকের কাহিনি।

‘মেঘনা’ নাটকটি রচনা করেছেন ফারজানা আফরীন রূপা।

নাটকটি প্রসঙ্গে গ্লিটজকে নির্মাতা সেলিম রেজা সেন্টু বলেন,“ সাহিত্যমান ও অভিনয়ের জায়গা থেকে এই নাটকটি নিয়ে কাজ করার যথেষ্ট জায়গা রয়েছে বলেই আমি এই নাটকটি নির্মাণ করেছি। আর নাটকটি গ্রামের মাটির-গন্ধ-মাখা গল্পের একটি নাটক। আমার বিশ্বাস দর্শকদের নাটকটি ভালো লাগবে।”

সম্প্রতি নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের বিভিন্ন লোকেশনে সম্পন্ন হয়েছে নাটকটির দৃশ্যধারনের কাজ। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই একটি বেসরকারি টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে।

‘মেঘনা’ নাটকের দৃশ্য নির্মাতার সৌজন্যে সংগ্রহ করা হয়েছে।