আমি যেনতেন সিনেমায় অভিনয় করতে পারিনা : বুবলি

ক্যারিয়্যারের শুরুতেই বক্সঅফিসে একই দিনে দুই সিনেমার মুক্তির মাধ্যমে রেকর্ড গড়েছেন শবনম ইয়াসমিন বুবলি। শুধু তাই নয় মুক্তিপ্রাপ্ত ‘বসগিরি’ ও ‘শুটার’ সিনেমা দুটোতে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে হইচই ফেলে দিয়েছিলেন তিনি। শাকিব-এর বিপরীতেই ‘অহংকার’ সিনেমার দৃশ্যধারনের ফাঁকে ক্যারিয়্যারে বিভিন্ন দিক নিয়ে গ্লিটজের সঙ্গে আড্ডায় মেতে উঠলেন তিনি।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 12:22 PM
Updated : 15 Jan 2017, 12:22 PM

গ্লিটজ: শুনেছি ‘অহংকার’ সিনেমার দৃশ্যধারনের জন্য ওজন বাড়িয়েছেন?

বুবলি: সিনেমায় চরিত্রের প্রয়োজনে একজন অভিনেতার শরীরের ওজন সব সময় কমাতেই হবে এমনটি নয়। বরং অনেক সময় চরিত্রের প্রয়োজনে শরীরের ওজন বাড়াতেও হয়। আমার অভিনয় ক্যারিয়্যারে আগের দুটো সিনেমায় আমার শরীরের ওজন সাত কেজি কমিয়ে ছিলাম। কিন্তু শাহাদাৎ হোসেন লিটনের ‘অহংকার’ সিনেমার জন্য আমার শরীরের ওজন মাত্র দুই কেজি বাড়িয়েছি। শুধুমাত্র চরিত্রের প্রয়োজনেই এই ওজন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

গ্লিটজ: ওজন বাড়ানোর প্রস্তুতির পর্বটা কেমন ছিলো?

বুবলি: উফফ… আর বলবেন না! আমাকে এরজন্য অনেক বেশি ফাস্টফুড ও কোমল পানীয় পান করতে হয়েছে। ঠান্ডা না হলে আমি যে কোনো ধরনের কোমল পানীয় পান করে মজা পাই না। কিন্তু ঠান্ডা খেলে আবার আমার সর্দি লেগে যেতো। ওজন বাড়ানোর প্রস্তুতির কাজটা মোটেও সহজ ছিলো না। তবে পর্দায় আমাকে দেখে দর্শকদের মোটেও দৃষ্টিকটু লাগবে না।

গ্লিটজ: চারিদিকে গুঞ্জন রটেছে শাকিব-বুবলির পর্দার প্রেমের রসায়নের ছোঁয়া ব্যক্তি জীবনেও লেগেছে! আদৌ কি সত্যি?

বুবলি: যখন কোনো জুটি সিনেমায় অভিনয় করার পর সকল শ্রেণির দর্শকদের কাছে জনপ্রিয়তা পায়, তখন আন্তর্জাতিকভাবে হোক কিংবা দেশীয়ভাবেই হোক ভক্ত-দর্শকদের হৃদয়ে সেই জুটিকে ঘিরে একটা ভাবনা তৈরি হয়। সেই জুটির নিজেদের মধ্যে একটা মধুর সম্পর্কের বাঁধন রয়েছে, এমনটা ভক্ত-দর্শকরা নিজের থেকেই ভেবে নেয়।

আমি সবসময় বলেছি গুজব নিয়ে আমি কখনোই ভাবি না। তাছাড়া এই গুজবকে ঘিরে সবাই ব্যস্ত- মোটেও এমনটি নয়। বরং খুব গুটি কয়েক মানুষই কেবল তা ছড়াচ্ছে। এটা শুধুমাত্র পর্দার রসায়নের ব্যাপারেই নয় বরং যে কোনো কিছুর ব্যাপারেই তারা এমনটি করেন। এই বিষয়গুলো আমি স্মরণে রাখি। সেই সময় আমি আমার কাজকে আরও বেশি গুরুত্বের সঙ্গে গ্রহণ করি।

গুজব ছড়ানো মানেই হলো মানসিক চাপ তৈরি করা। সেই মানুষগুলো সম্ভবত আমাকে প্রতিদ্বন্দ্বী মনে করছে। মূলত এক ধরনের হিংসা থেকেই এই ধরনের গুজবগুলো ছড়ানো হতে পারে বলে আমার মনে হয়। সত্যি বলতে তখন আমার মনে হয় আমি খুবই ভালো করছি।

গ্লিটজ: ২০১৬ সালে ক্যারিয়্যারের শুরুতেই দুটো সিনেমাতে অভিনয় করে বাজিমাত করেছেন। চলতি বছরে আবারও বাজিমাত করার জন্য নিজের প্রস্তুতির বিষয়ে কতটুকু মনযোগী হয়েছেন?

বুবলি: ২০১৬ সালে ঢালিউডে আমার অভিষেক হওয়ার পরেই খুব অল্প সময়ে সকল শ্রেণির মানুষের কাছ থেকে আমি যে পরিমাণ ভালোবাসা পেয়েছি তার জন্য দায়িত্ববোধের জায়গাটা অনেক বেশি বেড়ে গিয়েছে। তাই আমার আগের দুটো সিনেমার পরে এই সিনেমার (অহংকার) দৃশ্যধারনে অংশগ্রহণের জন্য বেশ কিছু সময়ের একটা বিরতি নিয়েছি। যদি কাজের ধারাবাহিকতা থাকে সেক্ষেত্রে এটা ব্যতিক্রম বিষয় কিন্তু আমি ব্যক্তিগতভাবে চাই প্রতিটি সিনেমায় কাজের আগে একটা বিরতি নিতে। কারণ এর ফলে আমার নিজের প্রস্তুতি আমি খুবই ভালোমত নিতে পারি। অন্যদিকে দর্শকরা অনেক বেশি সচেতন। তাই তাদের প্রত্যাশার জায়গা থেকে আমার অভিনয়ের মাধ্যমে নিজেকে আরও সমৃদ্ধ করার পরিকল্পনা রয়েছে।

গ্লিটজ: চলতি বছরে কয়টি সিনেমায় অভিনয় করার পরিকল্পনা রয়েছে?

বুবলি: সিনেমার সংখ্যা কত হবে তা নির্ধারিতভাবে বলাটা খুবই কঠিন। তবে যদি একটি রাফ প্ল্যানিংয়ের কথা বলি তাহলে বলবো আমি মানসম্মত সিনেমায় কাজ করতে চাই। তবে যেকটি সিনেমাতেই কাজ করবো, আমি চাই ভালোমত প্রস্ততি নিয়ে কাজ করতে। তার মানে এই নয় যে অনেক বেশি কাজ করছি, কিংবা খুব কম কাজ করছি বরং অ্যাভারেজে যেন আমার ভালো কাজের সংখ্যাই থাকে।

গ্লিটজ: শাকিব খানের বলয়ের বাইরে আপনাকে কেন দেখছি না?

বুবলি: শাকিব খানকে ছাড়া অন্য কারো সঙ্গে অভিনয় করবো, এটা প্রমাণ করার জন্য, আমি যেনতেন সিনেমায় অভিনয় করতে পারি না। এটা প্রমাণ করার জন্য, আমি হঠাৎ করেই যে কোনো সিনেমায় চুক্তিবদ্ধও হতে পারি না। কারণ এখানে দায়িত্ববোধের বিষয়টি রয়েছে। যদি কাজের মান ভালো হয়, কাজ করার পরিবেশ ভালো হয় এবং সহশিল্পী ভালো হলে আমি অবশ্যই অন্য নায়কদের সঙ্গেও সিনেমায় কাজ করবো।