২০১৭ : নতুন বছরকে ঘিরে ছয় তারকার প্রত্যাশা

নতুন বছর মানেই নতুন পরিকল্পনা, নতুন প্রত্যাশায় বুক বাঁধা। মিডিয়া ক্যারিয়্যারে নতুন বছরকে ঘিরে পাঁচ তারকার পরিকল্পনা, ভাবনা ও প্রত্যাশার কথা তুলে এনেছে গ্লিটজ।

গ্লিটজ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2017, 06:48 PM
Updated : 1 Jan 2017, 06:48 PM

আশনা হাবিব ভাবনা

২০১৭ সালে অনিমেষ আইচের ‘ভয়ংঙ্কর সুন্দর’ সিনেমার মাধ্যমে বক্সঅফিসে অভিষিক্ত হতে যাচ্ছেন মডেল ও অভিনেত্রী আশনা হাবিব ভাবনা । নতুন বছরকে ঘিরে তার বেশ কিছু পরিকল্পনা থাকলেও ক্যারিয়্যারের প্রথম সিনেমাকে ঘিরেই নাকি তার সকল পরিকল্পনা।

গ্লিটজকে তিনি বলেন, “এই বছর আমার অভিনীত প্রথম সিনেমা মুক্তি পাচ্ছে। এই সিনেমাকে ঘিরে এখন আমার সব উৎসাহ। কারণ সিনেমাটি দর্শকদের কেমন লাগবে এবং বিশেষ করে সিনেমায় আমার অভিনয় দর্শকরা কীভাবে গ্রহণ করবেন, আমার কাছে এটাই এখন সবচেয়ে গুরুত্বর্পূণ। এছাড়াও আগামীতে আরও ভালো গল্পের ভালো চরিত্রে অভিনয় করতে চাই।”

তিনি আরও বলেন, “সবকিছু ঠিকঠাক মত চললে চলতি বছরে খুব ভালো একটি নাচের অনুষ্ঠানেও আমার উপস্থিতি থাকবে। আর ভালো গল্পের নাটকগুলোতেও অভিনয়ের ইচ্ছে ও পরিকল্পনা- দুটোই রয়েছে।”

দিলশাদ নাহার কণা

জীবনে কখনোই নাকি পরিকল্পনা করে কোনো কাজ হয়নি সংগীত শিল্পী দিলশাদ নাহার কণার। তাই ২০১৭ কে ঘিরেও নিজের ক্যারিয়্যার নিয়ে তেমন কোনো পরিকল্পনা নেই তার।

গ্লিটজকে তিনি বলেন, “আমি আসলে খুব বেশি পরিকল্পনা করে কখনোই কাজ করি না। ইতমধ্যে হাতের বেশ কিছু পেন্ডিং কাজ রয়েছে যেগুলো এই নতুন বছরে শেষ করতে হবে। এই বছর আমি কোন কাজগুলো করবো সেগুলো সর্ম্পকে তো নির্ধারিতভাবে এখনই কিছু বলা সম্ভব নয়। আমাকে গান তো গাইতেই হবে।”

তিনি আরও বলেন, “২০১৬ সালে আমার গানের ক্যারিয়্যার নিয়ে আমি খুবই খুশি। কারন আমি অনেক ভালো কিছু কাজ করেছি। সেগুলো শখের বসে করা হয়নি, বরং মনোযোগ দিয়ে কাজ করতে গিয়ে ভালো কিছু হয়েছে। তাই এই বছরও ভালো ভালো কাজ করার চেষ্টা করবো। আশাকরি ভালো কিছুই প্রাপ্তি হবে।”

কৌশিক শংকর দাস

ভালো গল্প ও নির্মাণ কুশলতার কারণে টেলিভিশনের পর্দায় ক্যারিয়্যারের শুরু থেকেই নিজের একটি শক্ত অবস্থান তৈরি করেছেন নির্মাতা কৌশিক শংকর দাস। তবে নতুন বছরকে ঘিরে নিজের তেমন কোনো পরিকল্পনা নাকি নেই তার।

গ্লিটজকে তিনি বলেন, “আমি কখনোই পরিকল্পনা করে তেমন কোনো কাজ করি না। ভবিষ্যতেও পরিকল্পনা করে কাজ করবো বলে মনে হয় না।”

তিনি আরও বলেন, “সব সময় যেমনি ভালো কাজ করার চেষ্টা করেছি তেমনি এই বছরও ভালো কাজ করা চেষ্টা করবো। সংখ্যার আধিক্যর তুলনায় মানসম্মত কাজ করার চেষ্টা করবো। নাটক নির্মানের ক্ষেত্রে নাটকের মান বজায় রাখার প্রতি সবসময়ের মত জোর দেওয়া হবে।”

নতুন বছর নিয়ে নিজের প্রত্যাশার কথাও জানালেন তিনি।

“আমাদের দর্শকরা আমাদের দেশীয় চ্যানেলের নাটক দেখেনা, এই বছর যেন আর সেই কথাগুলো আমাদের আর শুনতে না হয় সেই প্রত্যাশাই করছি। এই বছর সবাই মিলে সেই চেষ্টাই করবে বলে আমার আশা।”

জান্নাতুল ফেরদৌস পিয়া

টেলিভিশন ও সিনেমার পর্দায় খুব অল্প সময়ের উপস্থিতি থাকলেও মডেলিংয়ে জনপ্রিয় মুখ জান্নাতুল ফেরদৌস পিয়া। তবে নতুন বছরে সবকিছুতে একটু হিসেব করেইে এগুতে চান তিনি।

গ্লিটজকে তিনি বলেন, “যদি ভালো গল্পের সিনেমায় কাজের প্রস্তাব পাই, যে সিনেমার গল্পের চিত্রনাট্য ভালো, যেখানে আমার অভিনীত চরিত্র যথেষ্ট গুরুত্বর্পূণ থাকবে তাহলেই আমি সিনেমাতে এই বছর অভিনয় করবো। না হলে আমি সিনেমায় অভিনয় করবো না।”

তিনি আরো বলেন, “আগে একটি সময় সবকিছু আমার মন মত না হওয়ার পরেও আমি বেশ কিছু কাজ করেছি। কিন্তু এখন থেকে তেমনটি আর হবে না। অন্যদিকে আমি সবসময় মডেলিং, উপস্থাপনা, অভিনয় সবকিছুতেই নিয়মিত ছিলাম। যদি ভালো প্রস্তাব হয় তাহলে আমি কাজ করবো।”

ইমন সাহা

নতুন বছরে সিনেমাকে ঘিরে ভালো কাজ করার ইচ্ছে থাকলেও সেগুলো নাকি ভালো সিনেমা নির্মাণের উপর নির্ভর করে বলে মনে করেন সংগীত পরিচালক ইমন সাহা। এছাড়াও সিনেমাকে ঘিরে তার বেশ কিছু পরিকল্পনার কথাও শোনালেন তিনি।

গ্লিটজকে ইমন বলেন “আমাদের সিনেমা শিল্পের উপর আমার কাজের পরিকল্পনাগুলো নির্ভর করে। আমি যেহেতু নিয়মিত সিনেমার কাজ করি সেহেতু এই বছর যদি ভালো ভালো সিনেমা নির্মাণ হয় তাহলে ভালো ভালো কাজ বেশি হবে। বিগত বছরের বেশ কিছুটা সময় আমি বেশ কিছু ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজে বেশি ব্যস্ত ছিলাম। কিন্তু এই বছরে গানের কাজের প্রতি বেশি মনোযোগী হবো। তবে ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজও করবো।”

তিনি আরও বলেন, “সিনেমার অবস্থা যেমনই হোক না কেন সিনেমাশিল্পের প্রতি আমার একটা দায়বদ্ধতা রয়েছে। কারন এখানে শুধুমাত্র বাণিজ্য করার জন্য আমি এখানে কাজ করি না। আমাদের সিনেমার প্রযোজনার প্রতিষ্ঠানকে আবারো পুনরায় সক্রিয় করারও একটা পরিকল্পনা রয়েছে।”

আইরিন আফরোজ

টেলিভিশন নাটকের নিয়মিত মুখ আইরিন আফরোজ নতুন বছরে নতুন অবতারে মিডিয়ায় নিজেকে আত্নপ্রকাশ করতে চান।

গ্লিটজকে তিনি বলেন, “টেলিভিশন নাটক, বিজ্ঞাপন ও পণ্যর ফটোশুটে নিয়মিত কাজ তো অনেক দিন ধরেই করছি। তবে এই বছরে নিজেকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বেশ কিছু পরিকল্পনা করেছি। এই বছরে আগের তুলনায় একটু গুছিয়ে কাজ করতে চাই।”

তিনি আরও বলেন, “অনেক দিন ধরেই মনের ভিতরে একটা ইচ্ছে রয়েছে বড় পর্দায় অভিনয় করবো। তবে সেজন্য নিজের একটি প্রস্তুতির প্রয়োজন। যদি সেই প্রস্তুতি সম্পন্ন হয়ে যায় ও ভালো গল্পে অভিনয়ের প্রস্তাব আসে এবং ব্যাটে-বলে সবকিছু মিলে যায় তাহলে এই বছরেই সিনেমায় অভিনয় করার ইচ্ছে রয়েছে।”