বলিউড কাঁপাতে আসছে যেসব সিনেমা

এসে গিয়েছে নতুন বছর। প্রতিবছরের মতো এবারো বলিউডে মুক্তি পাবে শত শত সিনেমা। এদের মাঝে বেশ কিছু সিনেমা নিয়ে অনেক আগে থেকেই আলোচনা শুরু হয়ে গিয়েছে। চলুন দেখে নেওয়া যাক কোন সিনেমাগুলোর অপেক্ষায় আছেন বলিউড সিনেমা প্রেমীরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2017, 02:51 PM
Updated : 1 Jan 2017, 02:51 PM

পদ্মাবতী

টিম ‘বাজিরাও মাস্তানি’ এই বছর ইতিহাসের পাতা থেকে তুলে আনছে রানি পদ্মাবতী-আলাউদ্দিন খিলজিকে।  সঞ্জয় লীলা বানশালির  পরিচালনায় ‘পদ্মাবতী’তে থাকছেন দীপিকা-রণবীর এবং শাহিদ কাপুর। সেট’এ শাহিদ-রনবীরের ঝগড়া, নায়কদের চেয়ে দীপিকার বেশি পারিশ্রমিক, ছবিকে ঘিরে নানা রকম গুঞ্জন এরই মাঝে দারুণভাবে মাতিয়ে রেখেছে সংবাদমাধ্যমগুলোকে।

রইস

ট্রেইলারে তো কিং খান বলেই দিয়েছেন, তিনি আসছেন! বছরের শুরুতেই একটা ধুন্ধুমার গ্যাংস্টার ফিল্ম দেখার জন্য অপেক্ষা করে আছেন দর্শক। নওয়াজুদ্দিন বনাম শাহরুখ; দেখার জন্য মুখিয়ে আছে পুরো বিশ্বের শাহরুখ ভক্তরা।

রেঙ্গুন

একঝাঁক তারকা নিয়ে আসছে রেঙ্গুন। সাইফ  আলি খান, কঙ্গনা রানাউত, শাহিদ কাপুরকে  নির্দেশনা দিচ্ছেন বিশাল ভরদ্বাজ। ‘রেঙ্গুন’এর প্রেক্ষাপট দ্বিতীয় বিশ্বযুদ্ধ। কাজেই দেখার সুযোগ হাতছাড়া করলে পরে পস্তাতে হতে পারে!

টিউবলাইট

আবার আসছে কবীর খান-সালমান খান জুটি। অতএব আরেকটা ‘বজরঙ্গি ভাইজান’এর জন্য অপেক্ষা করতেই পারেন দর্শক। চীনা অভিনেত্রী ঝু ঝু আর সালমানের যুগলবন্দিটা দারুণ হবে বলে আশা করা হচ্ছে। ছবির গল্প এখনও স্পষ্ট নয়, তবে শোনা যাচ্ছে, ১৯৬৫’র ইন্দো-চিন যুদ্ধের উপর ছবি তৈরি করছেন কবীর খান।

রাহনুমা

ইমতিয়াজ আলির সিনেমা দেখতে মুখিয়ে থাকেন সবাই। প্রথমবার শাহরুখ খান-ইমতিয়াজ আলির রসায়ন কী রকম হতে চলেছে, তা নিয়েও কৌতুহল রয়েছেই। ছবিতে শাহরুখ ট্যুর গাইড। অতএব তার হাত ধরে প্রাগ, আমস্টারডাম, বুদাপেস্টে মানস-ভ্রমণের অভিজ্ঞতাটা মন্দ হবে না!

জগ্গা জাসুস

আগামী এপ্রিলে মুক্তির সময় ঠিক হয়েছে ‘জগ্গা জাসুস’এর। অনুরাগ বসু আহ্বান জানিয়েই রেখেছেন, ‘এন্টার দ্য ওয়ার্ল্ড অফ জগ্গা’! ট্রেলারেই রণবীর ক্যাটরিনাকে দেখে দারুণ সাড়া পড়ে গিয়েছে ।

কাবিল

সিনেমাটি নিয়ে জোরকদমে প্রচার চালিয়েছেন নির্মাতারা। এক দৃষ্টিহীনের বদলা নেওয়ার গল্প নিয়ে সঞ্জয় গুপ্তের ‘কাবিল’ আসছে বছরের শুরুতেই। ‘রইস’এর সঙ্গে একই দিনে মুক্তি পাওয়ায় কিছুটা হলেও শঙ্কার মুখে পড়েছে সিনেমাটি।

টাইগার জিন্দা হ্যায়

অনেক বছর পর আবার সালমান-ক্যাটরিনা জুটি। আলি আব্বাস জাফর পরিচালনা করেছেন সিনেমাটি। ‘এক থা টাইগার’এর পূর্বানুবৃত্তি নয়, বরং নতুন গল্প নিয়ে আসছেন পরিচালক। সালমান এবং ক্যাটরিনা উভয়কেই অ্যাকশন দৃশ্যে দেখা যাবে। 

বাহুবলী: দ্য কনক্লুশন

প্রথম ছবিটা বক্স অফিস কাঁপিয়ে দিয়েছিল। কাজেই ‘বাহুবলী..’র সিক্যুয়েল নিয়েও প্রত্যাশা তুঙ্গে। ২০০ কোটির বাজেট নিয়ে এবার আসছেন এস এস রাজামৌলি। এদিকে ছবির ‘বাহুবলী’ প্রভাস আগের মতোই দর্শকের মন জয় করবেন এমনটাই আশা করা হচ্ছে।

সিমরন

‘আলিগ়়ড়’, ‘শাহিদ’এর পর হনসল মেহতার উপর ভরসা করাই যায়। তার উপর হনসলের এবারের বাজি কঙ্গনা রানাউতের মতো অভিনেত্রী। ছবিতে যিনি প্রফুল পটেল, এক সাধারণ নার্সের ব্যাঙ্ক লুঠ করার চমকপ্রদ অথচ সত্যি ঘটনা নিয়েই তৈরি হচ্ছে ‘সিমরন’।

টু

বছরের শেষের দিকে আবির্ভুত হবেন রজনীকান্ত। অক্টোবরে ‘টু’ নিয়ে আসছেন তিনি। সিনেমার বাজেট ৪০০ কোটি রুপি! রজনীকান্তের বিপরীতে অক্ষয় কুমার দাঁত-নখ বের করা ভয়ঙ্কর ভিলেনের ভূমিকায়।