বলিউড ২০১৬: সেরা সাত গুজব

প্রতিবছরের মতোই হলুদ সাংবাদিকতা ও সামাজিক যোগাযোগের মাধ্যমের কল্যাণে বেশ কিছু ভূয়া খবর নিয়ে সরব ছিল অনলাইন। একনজরে দেখে নেওয়া যাক হিন্দি সিনেজগৎকে ঘিরে সেইসব গুজবের চিত্র।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2016, 05:06 PM
Updated : 31 Dec 2016, 05:06 PM

কারিনার সন্তানের লিঙ্গ নির্ধারণ ও ভুয়া ছবি

যখনই শোনা গেল মা হথে চলেছেন কারিনা, তখন থেকেই এনিয়ে গণমাধ্যমের আগ্রহের অন্ত ছিল না। অতি উৎসাহীরা বলে বসলেন, পুত্র সন্তান হচ্ছে কীনা, এটা জানতে ভ্রূণের লিঙ্গ নির্ধারণের পরীক্ষা করিয়েছেন তারা! খবরটি যে ডাহা মিথ্যা- এটা শেষমেশ আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে পরিস্কার করতে হয়েছে সাইফ-কারিনাকে।

বছরশেষে সন্তান জন্মদানের আগ মুহুর্তেও সাইফ-কারিনার সন্তানের ভুয়া ছবি ছড়িয়ে পড়ে অনলাইনে। এনিয়েও কম ঝক্কি পোহাতে হয়নি এই তারকা দম্পতিকে

রানির মেয়ে আদিরার ভুয়া ছবি

আদিত্য চোপড়ার সঙ্গে রানি মুখার্জির প্রথম সন্তান নিয়েও ঘটেছে একই ব্যাপার। তাদের কন্যা আদিরার ভুয়া একটি ছবি ছড়িয়ে পড়ে অনলাইনে। পরে অবশ্য মেয়ের জন্মদিনে রানি নিজেই শিশুটির একটি ছবি প্রকাশ করেন টুইটারে।

ঐশ্বরিয়ার আত্মহত্যার গুজব

চলতি মাসের শুরুতে হঠাৎ শোনা গেল, ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যা করেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। পরে বচ্চন পরিবারের তরফ থেকেই আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বিষয়টির নিষ্পত্তি করা হয়।

সালমান-লুলিয়ার বিয়ে

লুলিয়া ভ্যান্টুরের সঙ্গে সালমান খান-এর বিয়ে কবে হচ্ছে- এই প্রশ্নে বরাবরই সরব ভারতীয় গণমাধ্যম। বছরের মাঝামাঝিতে খবর ছড়ায়, গাঁটছড়াটা অবশেষে বেঁধেই ফেলেছেন তারা। সালমানই পরে প্রকাশ্যে বলেন, “বিয়ে করলে আমি নিজেই আমার ভক্তদের জানাবো।”

দীপিকা-রনবীরের বাগদান

বছরের শুরুতে গুজব ছড়ায়, দীপিকা পাড়ুকোন আর রনবীর কাপুরের বাগদান হয়েছে। দীপিকার হাতের একটি আংটি দেখিয়ে সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়, এটিই বাগদানের আংটি। পরে অবশ্য রণবীর এবং দীপিকা দুজনেই খবরটি উড়িয়ে দেন।

সুশান্তের সঙ্গে জড়ালো কৃতির নাম

সুশান্ত সিং রাজপুত এবং অঙ্কিতা লোখান্ডের বিচ্ছেদের পর কৃতি শ্যাননকে নিয়ে নায়কের সম্পর্ক নিয়ে শুরু হয় জল্পনা। ঘনিষ্ঠ অবস্থায় তাঁদের কয়েকটি ছবি ছাপিয়ে গুঞ্জন ছড়ায় তাঁদের ডেটিংয়ের। বিরক্ত কৃতি টুইটারে বিবৃতি দিয়ে বিষয়টিকে গুজব বলে উড়িয়ে দেন। পরে জানা যায় ছবিগুলি তাঁদের পরবর্তী ফিল্মের শুটিংয়ের দৃশ্য।

অর্জুন কাপুর-মোহিত সুরি দ্বন্দ্ব

‘হাফ গার্লফ্রেন্ড’-এর শুটিঙের সময়ে লক্ষাধিক টাকার হোটেল বিলের জন্য নাকি পরিচালক মোহিত সুরির সঙ্গে সমস্যায় জড়ান অর্জুন। পরিচালক নাকি অর্জুনকে সিনেমা থেকে বাদ দেওয়ার কথা ভেবেছিলেন- এমন গুজবও ছড়ায়।

বিষয়টি নিয়ে বলি পাড়ায় যখন তুমুল শোরগোল, তখন মুখ খোলেন অর্জুন। বলেন, “যে সময়ের কথা বলা হচ্ছে সেই সময়ে আমার দাদি মারা যান। ফলে আমি শুটিঙেই যাইনি। তাই মোহিতের সঙ্গে হোটেল বিল নিয়ে আমার দ্বন্দ্ব হওয়ার সুযোগই ছিল না।”