বলিউডের আলোচিত ১০ ঘটনা

  • রনবীর-ক্যাটরিনা ব্রেকআপ: বছর জুড়ে বলিউডের অন্যতম আলোচিত ঘটনা ছিলো রনবীর কাপুর ও ক্যাটরিনা কাইফের বিচ্ছেদ। প্রায় ছয় বছরের সম্পর্কের আনুষ্ঠানিক বিচ্ছেদের খবর আসে এ বছরের শুরুতেই। ২০১৫ তে শোনা গিয়েছিলো এ জুটির বাগদানের খবর। ২০১৬তেই ছিলো বিয়ে করার কথা। কিন্তু সম্পর্কের প্রতি রনবীরের আনুগত্যের অভাব ও বিয়ের সিদ্ধান্ত থেকে বারবার পিছিয়ে আসাই তাদের সম্পর্কের ভাঙ্গনের কারণ বলে জানা গেছে গণমাধ্যমের খবরে।

    রনবীর-ক্যাটরিনা ব্রেকআপ: বছর জুড়ে বলিউডের অন্যতম আলোচিত ঘটনা ছিলো রনবীর কাপুর ও ক্যাটরিনা কাইফের বিচ্ছেদ। প্রায় ছয় বছরের সম্পর্কের আনুষ্ঠানিক বিচ্ছেদের খবর আসে এ বছরের শুরুতেই। ২০১৫ তে শোনা গিয়েছিলো এ জুটির বাগদানের খবর। ২০১৬তেই ছিলো বিয়ে করার কথা। কিন্তু সম্পর্কের প্রতি রনবীরের আনুগত্যের অভাব ও বিয়ের সিদ্ধান্ত থেকে বারবার পিছিয়ে আসাই তাদের সম্পর্কের ভাঙ্গনের কারণ বলে জানা গেছে গণমাধ্যমের খবরে।

  • মালাইকা অরোরা-আরবাজ খানের বিচ্ছেদ: ২৮ মার্চ বিচ্ছেদের ঘোষণা আসে বলিউডের আলোচিত জুটি মালাইকা আরোরা ও আরবাজ খানের পক্ষ থেকে। দীর্ঘদিন ধরে তাদের সম্পর্কের টানাপোড়েন চলছিলো। শেষ অবধি ১৮ বছরের বৈবাহিক সম্পর্কের পাঠ চুকিয়ে বিচ্ছেদের পথেই হাঁটলো এ জুটি। তবে বিচ্ছেদকালীন সময়ে অর্জুন কাপুরের সাথে মালাইকার প্রেমের গুজব নিয়ে বেশ সোরগোল উঠেছিলো বলিউডে। তবে এ বিষযৈ গণমাধ্যমে মুখ খোলেননি দু’জনের কেউই।

    মালাইকা অরোরা-আরবাজ খানের বিচ্ছেদ: ২৮ মার্চ বিচ্ছেদের ঘোষণা আসে বলিউডের আলোচিত জুটি মালাইকা আরোরা ও আরবাজ খানের পক্ষ থেকে। দীর্ঘদিন ধরে তাদের সম্পর্কের টানাপোড়েন চলছিলো। শেষ অবধি ১৮ বছরের বৈবাহিক সম্পর্কের পাঠ চুকিয়ে বিচ্ছেদের পথেই হাঁটলো এ জুটি। তবে বিচ্ছেদকালীন সময়ে অর্জুন কাপুরের সাথে মালাইকার প্রেমের গুজব নিয়ে বেশ সোরগোল উঠেছিলো বলিউডে। তবে এ বিষযৈ গণমাধ্যমে মুখ খোলেননি দু’জনের কেউই।

  • বিপাশা বসুর বিয়ে: চলতি বছরের এপ্রিলে বিয়ের পিঁড়িতে বসেন বলিউডের অন্যতম য়েন আবেদনময় অভিনেত্রী হিসেবে পরিচিত বিপাশা বসু। টিভি তারকা করন সিং গ্রোভার ও বিপাশা বসুর এ বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে অল্প সময়ের মধ্যেই ভাইরালে পরিণত হয়ে যায়। বিপাশার এটি প্রথম বিয়ে হলেও করনের ছিলো এটি তৃতীয় বিয়ে।

    বিপাশা বসুর বিয়ে: চলতি বছরের এপ্রিলে বিয়ের পিঁড়িতে বসেন বলিউডের অন্যতম য়েন আবেদনময় অভিনেত্রী হিসেবে পরিচিত বিপাশা বসু। টিভি তারকা করন সিং গ্রোভার ও বিপাশা বসুর এ বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে অল্প সময়ের মধ্যেই ভাইরালে পরিণত হয়ে যায়। বিপাশার এটি প্রথম বিয়ে হলেও করনের ছিলো এটি তৃতীয় বিয়ে।

  • প্রত্যুষা ব্যানার্জীর মৃত্যু: টিভি সিরিয়াল ‘বালিকা বধূ’ এর আনন্দী চরিত্রের অভিনয় করে নাম করেছিরেন এ অভিনেত্রী। পরবর্তীতে নাচের অনুষ্ঠান ‘ঝলক দিখলা যা-পাঁচ’ ও ‘বিগ বস-সাত’ এর আসরে দেখা যায় তাকে। প্রেমিকের সঙ্গে সম্পর্কের টানা-পোড়েন নিয়ে আত্মহত্যা করেন ২৪ বছর বয়েসি এ অভিনেত্রী। প্রেমিক রাহুল রাজ সিং-এর মুম্বাই এর বাড়িতে গলায় ফাঁস লাঘানো অবস্থায় উদ্ধার করা হয় তাকে। এ ঘটনায় শোকের ছায়া নেমে আসে ভারতীয় গণমাধ্যম জুড়ে।

    প্রত্যুষা ব্যানার্জীর মৃত্যু: টিভি সিরিয়াল ‘বালিকা বধূ’ এর আনন্দী চরিত্রের অভিনয় করে নাম করেছিরেন এ অভিনেত্রী। পরবর্তীতে নাচের অনুষ্ঠান ‘ঝলক দিখলা যা-পাঁচ’ ও ‘বিগ বস-সাত’ এর আসরে দেখা যায় তাকে। প্রেমিকের সঙ্গে সম্পর্কের টানা-পোড়েন নিয়ে আত্মহত্যা করেন ২৪ বছর বয়েসি এ অভিনেত্রী। প্রেমিক রাহুল রাজ সিং-এর মুম্বাই এর বাড়িতে গলায় ফাঁস লাঘানো অবস্থায় উদ্ধার করা হয় তাকে। এ ঘটনায় শোকের ছায়া নেমে আসে ভারতীয় গণমাধ্যম জুড়ে।

  • দীপিকা-প্রিয়াঙ্কার হলিউড যাত্রা: এ বছরের মাঝামাঝিতে এসে হলিউডে অভিষিক্ত হয়েছেন বলিউড সেনসেশন দীপিকা পাড়ুকোন। রূপ ও অভিনয়ের জাদুতে বলিউডের মতোই বাজিমাত করেছেন হলিউড দর্শকদেরও। ‘ট্রিপল এক্স: দ্য জেন্ডার কেইজ’ সিনেমার মধ্য দিয়ে ডোয়াইন জনসন দ্য রকের বিপরীতে বেশ যৌনে আবেদনময় রুপেই দেখা গেছে তাকে। এদিকে আগে থেকেই হলিউডে আসন পাকা করে রাখা প্রিয়াঙ্কা চোপড়াকে দেখা গেছে টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র নতুন পর্বেও। এছাড়া সামনেই মুক্তি পাচ্ছে তার হলিউডের অভিষেক সিনেমা ‘বেওয়াচ’।

    দীপিকা-প্রিয়াঙ্কার হলিউড যাত্রা: এ বছরের মাঝামাঝিতে এসে হলিউডে অভিষিক্ত হয়েছেন বলিউড সেনসেশন দীপিকা পাড়ুকোন। রূপ ও অভিনয়ের জাদুতে বলিউডের মতোই বাজিমাত করেছেন হলিউড দর্শকদেরও। ‘ট্রিপল এক্স: দ্য জেন্ডার কেইজ’ সিনেমার মধ্য দিয়ে ডোয়াইন জনসন দ্য রকের বিপরীতে বেশ যৌনে আবেদনময় রুপেই দেখা গেছে তাকে। এদিকে আগে থেকেই হলিউডে আসন পাকা করে রাখা প্রিয়াঙ্কা চোপড়াকে দেখা গেছে টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র নতুন পর্বেও। এছাড়া সামনেই মুক্তি পাচ্ছে তার হলিউডের অভিষেক সিনেমা ‘বেওয়াচ’।

  • কারিনা কাপুরের গর্ভধারণ ও সন্তান লাভ: বছর জুড়ে অন্যতম আলোচিত ঘটনা ছিলো কাপুরকন্যা বেবো’র গর্ভধারণ ও সন্তান জন্ম! অন্তঃস্বত্তা হবার খবর গণমাধ্যমে জানান কারিনা নজেই। জুলাই মাসেই আসে এ ঘোষণা। গর্ভধারণের পর ল্যাকমে ফ্যাশন উইকের র‌্যাম্পে হেঁটে রীতিমতো শোরগোল ফেলে দেন বেবো। এর পর হার্পার বাজারের বিয়ে সংখ্রায় সাইফের সাথে প্রচ্ছদেও দেখা গেছে তাদেরকে। সব মিলিয়ে বলিউডের গৎবাঁধা ধারণাকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে নতুন রূপে হাজির হয়েছেন কারিনা কাপুর খান। বছর শেষে (২৩ ডিসেম্বর) সাইফিনার কোল জুড়ে এসেছে ছেলে তৈমুর আলী খান।

    কারিনা কাপুরের গর্ভধারণ ও সন্তান লাভ: বছর জুড়ে অন্যতম আলোচিত ঘটনা ছিলো কাপুরকন্যা বেবো’র গর্ভধারণ ও সন্তান জন্ম! অন্তঃস্বত্তা হবার খবর গণমাধ্যমে জানান কারিনা নজেই। জুলাই মাসেই আসে এ ঘোষণা। গর্ভধারণের পর ল্যাকমে ফ্যাশন উইকের র‌্যাম্পে হেঁটে রীতিমতো শোরগোল ফেলে দেন বেবো। এর পর হার্পার বাজারের বিয়ে সংখ্রায় সাইফের সাথে প্রচ্ছদেও দেখা গেছে তাদেরকে। সব মিলিয়ে বলিউডের গৎবাঁধা ধারণাকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে নতুন রূপে হাজির হয়েছেন কারিনা কাপুর খান। বছর শেষে (২৩ ডিসেম্বর) সাইফিনার কোল জুড়ে এসেছে ছেলে তৈমুর আলী খান।

  • ঐশ্বরিয়ার রাজকীয় আবির্ভাব: বিয়ে ও সন্তান নিয়ে গত কয়েক বছর বেশ ব্যস্ত ছিলেন সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই। বিয়ের পর বেশ কিছু ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়ালেও মেয়ে আরাধ্যর জন্মের পর অভিনয় তেকে দূরেই ছিলেন তিনি। এ বছরের মে’তে মুক্তি পেয়েছে তার নতুন ছবি ‘সর্বজিত’। উমাঙ কুমারের এ সিনেমাটি এরই মধ্যে অস্কারের মনোনয়ন তালিকায় স্থান করে নিয়েছে। সেপ্টেম্বরে মুক্তি পাওয়া ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে পার্শ্বচরিত্রে রনবীর কাপুরের সঙ্গে দূর্দান্ত পর্দা-রসায়নের মধ্যে দিয়ে প্রমাণ করে দিয়েছেন যে তিনি একনো ফুরিয়ে যাননি।

    ঐশ্বরিয়ার রাজকীয় আবির্ভাব: বিয়ে ও সন্তান নিয়ে গত কয়েক বছর বেশ ব্যস্ত ছিলেন সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই। বিয়ের পর বেশ কিছু ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়ালেও মেয়ে আরাধ্যর জন্মের পর অভিনয় তেকে দূরেই ছিলেন তিনি। এ বছরের মে’তে মুক্তি পেয়েছে তার নতুন ছবি ‘সর্বজিত’। উমাঙ কুমারের এ সিনেমাটি এরই মধ্যে অস্কারের মনোনয়ন তালিকায় স্থান করে নিয়েছে। সেপ্টেম্বরে মুক্তি পাওয়া ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে পার্শ্বচরিত্রে রনবীর কাপুরের সঙ্গে দূর্দান্ত পর্দা-রসায়নের মধ্যে দিয়ে প্রমাণ করে দিয়েছেন যে তিনি একনো ফুরিয়ে যাননি।

  • ভারত-পাকিস্তান দ্বন্দ্ব: সেপ্টেম্বর-নভেম্বর জুড়ে ছিলো পাকিস্তান-ভারত মুখোমুখি অবস্থান। ‘উরি হামলা’য় ভারতীয় সেনাসদস্যদের নিহতের ঘটনার জেরে ধরে পাকিস্তানি তারকাদের বয়কটের সিদ্ধান্ত নেয় ভারত। এর ফলে বিপাকে পড়ে পাকিস্তানি তারকাবহুল- করন জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’, শাহরুখ খানের ‘রইস’সহ আরও কিছু সিনেমা। পাল্টা জবারে পাকিস্তানের সিনেমা হলগুলোতেও ভারতীয় সিনেমা প্রদর্শন নিষিদ্ধ করে পাকিস্তান। তবে অর্থনৈতিক ক্ষতির মুখে নতি স্বীকার করে সম্প্রতি এ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পাকিস্তান।

    ভারত-পাকিস্তান দ্বন্দ্ব: সেপ্টেম্বর-নভেম্বর জুড়ে ছিলো পাকিস্তান-ভারত মুখোমুখি অবস্থান। ‘উরি হামলা’য় ভারতীয় সেনাসদস্যদের নিহতের ঘটনার জেরে ধরে পাকিস্তানি তারকাদের বয়কটের সিদ্ধান্ত নেয় ভারত। এর ফলে বিপাকে পড়ে পাকিস্তানি তারকাবহুল- করন জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’, শাহরুখ খানের ‘রইস’সহ আরও কিছু সিনেমা। পাল্টা জবারে পাকিস্তানের সিনেমা হলগুলোতেও ভারতীয় সিনেমা প্রদর্শন নিষিদ্ধ করে পাকিস্তান। তবে অর্থনৈতিক ক্ষতির মুখে নতি স্বীকার করে সম্প্রতি এ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পাকিস্তান।

  • শাহরুখ-আলিয়া জুটির অভিষেক: বলিউডে নায়ক ও নায়িকার বয়সের বিশাল ব্যবধান কোনো নতুন বিষয় নয়। তবে শাখরুখের চেয়ে ২৮ বছরের ছোট আলিয়ার জুটি বেঁধে অভিনয় নিয়ে শুরু থেকেই হয়েছিলো নানা কানা-ঘুষা। অনেকেই বলেছিলেন, অসম এ জটিকে পর্দায় মানাবে না। কিন্তু সবার সে আশঙ্কাকে মিথ্যা প্রমাণিত করে ‘ডিয়ার জিন্দেগি’তে বাজিমাত করে দিয়েছেন ৫১ বছর বয়েসি শাহরুখ ও ২৩ বছর বয়েসি আলিয়ার সুন্দর অভিনয়।

    শাহরুখ-আলিয়া জুটির অভিষেক: বলিউডে নায়ক ও নায়িকার বয়সের বিশাল ব্যবধান কোনো নতুন বিষয় নয়। তবে শাখরুখের চেয়ে ২৮ বছরের ছোট আলিয়ার জুটি বেঁধে অভিনয় নিয়ে শুরু থেকেই হয়েছিলো নানা কানা-ঘুষা। অনেকেই বলেছিলেন, অসম এ জটিকে পর্দায় মানাবে না। কিন্তু সবার সে আশঙ্কাকে মিথ্যা প্রমাণিত করে ‘ডিয়ার জিন্দেগি’তে বাজিমাত করে দিয়েছেন ৫১ বছর বয়েসি শাহরুখ ও ২৩ বছর বয়েসি আলিয়ার সুন্দর অভিনয়।

  • কঙ্গনা-হৃতিক বিতর্ক: হৃতিক রোশনকে প্রাক্তন প্রেমিক বলায় কঙ্গনার উপর চটেছেন হৃতিক ও তার বাবা রাকেশ রোশন। পাল্টা জবাবে হৃতিক বলেন, প্রয়োজনে কোনো ‘পোপ’ এর সঙ্গে প্রেম করবেন তিনি কিন্তু কঙ্গনার সঙ্গে নয়! এরপর তাদের কাঁদা ছোঁড়াছুঁড়ি গড়িয়েছ অনেক দূর। একজন আরেক জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেছেন। এমনকি পাঠিয়েছন উকিল নোটিসও! এখনও কোনো সুরুাহা হয়নি তাদের ভেতরকার এ দ্বন্দের।

    কঙ্গনা-হৃতিক বিতর্ক: হৃতিক রোশনকে প্রাক্তন প্রেমিক বলায় কঙ্গনার উপর চটেছেন হৃতিক ও তার বাবা রাকেশ রোশন। পাল্টা জবাবে হৃতিক বলেন, প্রয়োজনে কোনো ‘পোপ’ এর সঙ্গে প্রেম করবেন তিনি কিন্তু কঙ্গনার সঙ্গে নয়! এরপর তাদের কাঁদা ছোঁড়াছুঁড়ি গড়িয়েছ অনেক দূর। একজন আরেক জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেছেন। এমনকি পাঠিয়েছন উকিল নোটিসও! এখনও কোনো সুরুাহা হয়নি তাদের ভেতরকার এ দ্বন্দের।

Print Friendly and PDF

বিজ্ঞাপন

আরও পড়ুন

 
Comments powered by Disqus

WARNING:

Any unauthorised use or reproduction of bdnews24.com content for commercial purposes is strictly prohibited and constitutes copyright infringement liable to legal action.