যে কারণে রূপালি জগতকে বিদায় জানিয়েছিলেন জয়ললিতা

ছোটবেলা থেকেই আইনজীবী হওয়ার স্বপ্ন দেখতেন তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতা। পরবর্তীতে দক্ষিনি ছবির অন্যতম জনপ্রিয় নায়িকা হিসেবে প্রতিষ্ঠা পান। কিন্তু কী কারণে রূপালি পর্দাকে চিরবিদায় জানালেন এ অভিনেত্রী?

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 11:58 AM
Updated : 9 Dec 2016, 11:58 AM

সম্প্রতি জয়ললিতার হাতে লেখা একটি চিঠি থেকে জানা যায়, অর্থনৈতিক কারণেই মূলত অভিনয় করতে এসেছিলেন জয়ললিতা। ছোটবেলা থেকেই রাজনীতি ও আইন পেশার প্রতি আগ্রহ ছিলো এ প্রয়াত নেত্রীর। কিন্তু পারিবারিক টানাপোড়েনের জেরেই তামিল ছবিতে অভিষিক্ত হতে হয় তাকে।

পিয়াসজি নামের এক তামিল প্রযোজককে লেখা এ চিঠিতে তিনি লিখেছেন, “আমার হাতে এ মুহুর্তে অনেক ছবির প্রস্তাব আছে। এমনকি কিছুদিন আগেই আমি রজনীকান্তের বিপরীতে ‘বিল্লা’ ছবির প্রস্তাবও ফিরিয়ে দিয়েছি। আমি ফিরিয়ে দেয়ার পরেই বালাজি তার ছবির জন্য শ্রিপ্রিয়াকে প্রস্তাব করেছিলেন। সবাই জানেন বালাজি এ মুহুর্তে দেশের নামকরা প্রযোজক আর রজনীকান্ত তামিল ছবির অন্যতম সেরা নায়ক।”

চিঠিতে জয়ললিতা আরো লিখেছেন, “আমি সিনেমা জগত থেকে বিদায় নিয়েছি এ জন্য নয় যে আমার হাতে ভালো ছবির প্রস্তাব নেই। আমি সিনেমা করা ছেড়ে দিয়েছি কারণ আমি এখন নতুন এক জগতে প্রবেশ করতে চলেছি। সৃষ্টিকর্তাকে অশেষ ধন্যবাদ যে আমার জীবনে এথন কোনা অর্থকষ্ট নেই।”

এ চিঠির মাধ্যমে এটিই পরিস্কার হয় যে, ক্যারিয়ারের চূড়ায় থাকা স্বত্তেও রাজনীতির প্রতি আগ্রহের কারণেই মূলত সিনেমা থেকে দূরে চলে এসেছিলেন এ তারকা।