স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের নিয়ে ‘সুরসৈনিক’

বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠানমালার অংশ হিসেবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের নিয়ে নির্মিত হয়েছে বিশেষ সংগীতানুষ্ঠান ‘সুরসৈনিক’। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ২১ জন শব্দসৈনিকের অংশগ্রহণে ধারণ করা হয়েছে অনুষ্ঠানটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2016, 12:39 PM
Updated : 7 Dec 2016, 03:07 PM

মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ টেলিভিশনের নিজস্ব স্টুডিওতে অনুষ্ঠানটির দৃশ্য ধারণ সম্পন্ন হয়েছে বলে জানান বিটিভির অনুষ্ঠান নির্বাহী এবং অনুষ্ঠানটির প্রযোজক সৈয়দ জামান।

অনুষ্ঠানে অংশ নিয়েছেন আবদুল জব্বার, মনোরঞ্জন ঘোষাল, মো: রফিকুল আলম, তিমির নন্দী, নমিতা ঘোষ, মালা খুররম, রুপা মাহমুদ, বুলবুল মহলানবীশ, কল্যাণী ঘোষ, অনুপ ভট্রাচার্য, উমা খান, আবু নওশের, রেজাউল করিম, তপন মাহমুদ, মলয় কুমার গাঙ্গুলী, অরুপ রতন চৌধুরী, এম এ মান্নান ও কামালউদ্দিন আহমেদ-এর মতো শব্দ সৈনিকেরা।

অনুষ্ঠানটিতে ১০টি গানে শিল্পীরা কণ্ঠ দিয়েছেন। গানগুলো হলো ‘জয় বাংলা বাংলার জয়’, ‘আজ রক্তসাগর উঠে উছলিয়া’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘সাগর পাড়িতে ঝড় আসে যদি’, ‘সোনায় মোড়ানো বাংলা মোদের’, ‘ও আমার দেশের মাটি’, ‘জনতার সংগ্রাম চলবে’, ‘দূর্গমগিরি কান্তার মরু’ ও ‘আমরা সুর সৈনিক মুক্তির’।

অনুষ্ঠান প্রসঙ্গে সৈয়দ জামান বলেন, “স্বাধীনতা দিবস এবং বিজয় দিবসে প্রতি বছরই স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের নিয়ে বিশেষ গানের অনুষ্ঠান করা হয়। সেই ধারাবাহিকতায় এবারের বিজয় দিবস উপলক্ষে এ অনুষ্ঠানটি নির্মাণ করা হয়েছে। বাংলাদেশের কালজয়ী ও দেশপ্রেমের এ গানগুলোকে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দেয়াই আমাদের মুল লক্ষ্য।”

অনুষ্ঠানটি বিটিভিতে বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হবে।