রাণী সরকার অভিনীত ‘গ্রাস’ মুক্তি পাচ্ছে নতুন বছরে

নতুন বছরের প্রথম চলচ্চিত্র হিসেবে মুক্তি পেতে যাচ্ছে মারিয়া তুষার পরিচালিত চলচ্চিত্র ‘গ্রাস’। সিনেমাটির মাধ্যমে দীর্ঘদিন পর বড়পর্দায় ফিরছেন ঢাকাই ছবির সোনালী দিনের নন্দিত অভিনেত্রী রাণী সরকার।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2016, 12:55 PM
Updated : 6 Dec 2016, 12:55 PM
একজন তরুণ নির্মাতার স্বপ্ন ও স্বপ্নভঙ্গের বেদনার গল্প ‘গ্রাস’। বাস্তবতা যেভাবে স্বপ্নকে গ্রাস করে নেয় তারই টানাপোড়েনের এ গল্পে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ষাটের দশকের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী রাণী সরকার। তাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে চলচ্চিত্রটির গল্প। বয়সের ভারে ন্যুজ্ব এ অভিনেত্রী প্রায় পাঁচ বছর পর বড়পর্দায় উপস্থিত হচ্ছেন।

নির্মাতা মারিয়া তুষার বলেন, “আমি খুব আনন্দিত যে আমার প্রথম চলচ্চিত্রে রানী সরকারের মতো অভিনেত্রীকে স্বমহিমায় ধারণ করতে পেরেছি। গতকাল চলচ্চিত্রটি সেন্সর পেয়েছে। আমি চেষ্টা করছি নতুন বছরের প্রথম চলচ্চিত্র হিসেবে দর্শকদের কাছে এটি উপস্থাপন করতে।”

সিনেমার ভেতর সিনেমা নির্মাণের এ গল্পে আরও অভিনয় করেছেন চিত্রনায়িকা তমা মির্জা ও জ্যোতিকা জ্যোতি। তরুণ নির্মাতার চরিত্রে অভিনয় করেছেন অর্ণব। গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা কচি খন্দকার ও মুনিরা মিঠুকেও।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সর্বকনিষ্ঠ সদস্য নির্মাতা মারিয়া তুষার। স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী তিনি। এ চলচ্চিত্রের মাধ্যমে বড়পর্দায় নির্মাতা হিসেবে নাম লেখাচ্ছেন। তার ভাষ্যে, দেশের বর্তামান প্রেক্ষাপটে তরুণ নির্মাতাদের সংগ্রামের একটি চিত্রও তিনি ফুটিয়ে তুলেছেন এ চলচ্চিত্রের মাধ্যমে।

তবে শুধু সংকটই নয়, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে পুরোটা সময় জুড়েই দর্শক চলচ্চিত্রটি উপভোগ করবেন বলে মনে করছেন নির্মাতা।

“প্রান্তিক শ্রেণীর দর্শকের চাইতে শিক্ষিত মধ্যবিত্ত শ্রেণীর দর্শকরাই চলচ্চিত্রটি উপভোগ করবেন বলে মনে করি,” বললেন মারিয়া তুষার।

চলচ্চিত্রটির নির্মাণকাজ শুরু হয় ২০১৩ সালে। বিভিন্নধাপে কুষ্টিয়া ও রাজধানী ঢাকার বিভিন্ন লোকেশানে চলচ্চিত্রটির চিত্রধারণ সম্পন্ন হয়। এতে ব্যবহৃত আবিদ রনি, নাভেদ পারভেজ ও মুনতাসির তুষারের কম্পোজিশানে চারটি গানে কন্ঠ দিয়েছেন শোয়েব, আতিক শামস, তানভীর আহমেদ, রুবাইয়াত উপমা ও জীবন।