ঢাকায় ‘ইনফার্নো’

ড্যান ব্রাউন-এর গল্প মানেই নতুন কোনো রহস্যের হাতছানি! তার উপন্যাস থেকে তৈরি ‘দ্যা ভিঞ্চ কোড’, ‘এঞ্জেলস অ্যান্ড ডিমন্স’-এর উত্তেজনা এখনও ভুলতে পারেননি দর্শক। রহস্য-পিপাসুদের জন্য সুখবর হলো এ সিরিজের নতুন ছবি ‘ইনফার্নো’ এবার ঢাকায় বসেই দেখতে পাবেন তারা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2016, 10:14 AM
Updated : 28 Oct 2016, 10:14 AM

২৮ অক্টোবর যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে ড্যান ব্রাউনের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে নির্মিত এ সিনেমাটি। একই দিনে ঢাকাতে ছবিটি মুক্তি দেয়া হলো বসুন্ধরা শপিং কমপ্লেক্স-এর স্টার সিনেপ্লেক্স-এ।

ড্যান ব্রাউনের সাড়া জাগানো ‘রবার্ড ল্যাংডন’ উপন্যাস সিরিজের তৃতীয় কিস্তি ‘ইনফার্নো’ অবলম্বনেই বানানো হয়েছে এ ছবিটি। আগের দুই ছবির মতোই এতে প্রধান চরিত্র রবার্ট ল্যাংডন হিসেবে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা টম হ্যাঙ্কসকে। এতে আরও অভিনয় করেছেন ফেলিসিটি জোনস, ওমর সাই, বেন ফস্টার এবং ভারতীয় অভিনেতা ইরফান খান।

অস্কারবিজয়ী পরিচালক রন হাওয়ার্ড-এর পরিচালনায় এবারের ছবিতে থাকছে নতুন কিছু চমক। এ গল্পে সাময়িকভাবে স্মৃতিভ্রমের শিকার হতে দেখা যাবে রবার্ট ল্যাংডনকে। সুস্থ হয়ে উঠে ল্যাংডন জানতে পারেন, পৃথিবীতে এক মরণব্যাধির উদ্ভব ঘটেছে যার ফলে পৃথিবীর প্রায় অর্ধেক লোক মারা যেতে পারে! এ ভয়াবয় পরিণতি থেকে পৃথিবীকে বাঁচাতে পারে একমাত্র ল্যাংডন। কিন্তু কিভাবে? সে জন্য কি করতে হবে ল্যাংডনকে? উত্তর জানতে হলে অপেক্ষা করতে হবে ছবিটি দেখা পর্য্ন্ত।

এই সিরিজের প্রথম কিস্তি ‘দ্য ভিঞ্চি কোড’ মুক্তি পেয়েছিলো ২০০৬ সালে। এরপর ২০০৯ সালে মুক্তি পায় দ্বিতীয় কিস্তি ‘এঞ্জেল অ্যান্ড ডিমন্স’। প্রায় সাত বছর পর এবারে মুক্তি পেতে চলেছে এ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় ছবি ‘ইনফার্নো’।