শীতে মুক্তি পাচ্ছে ‘ডুব’, ‘ভয়ংকর সুন্দর’

অমিতাভ রেজা’র ‘আয়নাবাজি’র সাফল্যের রেশ এখনও কাটেনি। এবার জানা গেল, মোস্তফা সরোয়ার ফারুকী এবং অনিমেষ আইচও মাঠে নামছেন তাদের নতুন সিনেমা ‘ডুব’ ও ‘ভয়ংকর সুন্দর’ নিয়ে। শীতের মৌসুমেই সিনেমাদুটি মুক্তি পাবে বলে জানিয়েছেন দেশের প্রথম সারির এই দুই নির্মাতা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2016, 10:48 AM
Updated : 25 Oct 2016, 11:17 AM

ভারতীয় অভিনেতা ইরফান খান ও নুসরাত ইমরোজ তিশা অভিনীত ফারুকীর ‘ডুব: নো বেড অফ রোজেস’ সিনেমাটির দৃশ্যধারণ ও ডাবিং শেষে চলছে শব্দধারনের কাজ। জাজ মাল্টিমিডিয়া এসকে মুভিজের যৌথ প্রযোজনায় নির্মীত সিনেমাটির পোস্ট প্রোডাকশানের কাজ চলছে মুম্বাইয়ে।

ফারুকী জানালেন, “ডুবের পোস্ট প্রোডাকশন পুরাদমে চলছে। মুম্বাইতে চলছে ব্যাকগ্রাউন্ড স্কোর লাইভ রেকর্ডিংয়ের কাজ। যন্ত্রীরা তাদের সব আবেগ ঢেলে রিহার্সাল করছেন।”

সিনেমার গল্প নিয়ে এর আগে টুঁ শব্দটিও করেননি ফারুকী। মুক্তি নিয়েও জানাননি কিছু।

এবার বললেন, “এই শীতে আমরা রোদ পোহাবো এক আবেগী গল্পে। খুব চেনা গল্প, চেনা আগুন, চেনা উত্তাপ। অনেক দিন, অনেক বছর আমাদের সিনেমায় পরিবারের গল্প দেখি না, খাটের ভাঙা পায়ার মতো আলগোছে ভেঙে যাওয়া মনের গল্প দেখি না। দেখা যাক, সামনের শীতে এইরকম গল্প পোহানো যায় কিনা।”

এর আগে চলতি বছরের ১৬মার্চ ঢাকায় আসেন চলচ্চিত্রটির অভিনেতা ও সহ-প্রযোজক ইরফান খান। টানা ২৫দিন ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন জায়গায় শুটিং শেষে ফিরে যান এ অভিনেতা। সিনেমার বাকি কলাকুশলীদের নিয়ে নির্ধারিত সময়েই শুটিং শেষ করেন ফারুকী।

সিনেমাটিতে ইরফান ও তিশা ছাড়াও অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী পার্নো মিত্র। 

এদিকে ‘জিরো ডিগ্রি’ খ্যাত নির্মাতা অনিমেষ আইচও ঘোষণা দিয়েছেন আসছে শীতেই মুক্তি পাবে তার নতুন চলচ্চিত্র ‘ভয়ংকর সু্ন্দর’।

ভারতীয় লেখক মতি নন্দীর ‘জলের ঘূর্ণি ও বকবক শব্দ’ অবলম্বনে তৈরি হয়েছে ছবিটির চিত্রনাট্য। এতে অভিনয় করেছেন ভারতীয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। এবারই প্রথম বাংলাদেশের ছবিতে দেখা যাবে তাকে। পরমব্রতর বিপরীতে এই সিনেমার মাধ্যমেই বড়পর্দায় অভিষেক ঘটবে ছোটপর্দার অভিনেত্রী ভাবনার।

সম্প্রতি শেষ হয়েছে সিনেমাটির নির্মাণকাজ। শিগগিরই যাচ্ছে সেন্সরবোর্ডে। অনিমেষ জানিয়েছেন, আসছে জানুয়ারী-ফেব্রুয়ারীতেই চলচ্চিত্রটি মুক্তি দেয়ার পরিকল্পনা করছেন তিনি। চলছে প্রচারণার প্রস্তুতি।

এতে পরম-ভাবনা ছাড়াও আরও অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, ফারহানা মিঠু, দিহান, অ্যালেন শুভ্র, ফারুক আহমেদ, লুৎফর রহমান জর্জ প্রমুখ।