ট্রেইলারেই বাজিমাত ‘দাঙ্গাল’-এর

আমির খানের ছবি মানেই ভিন্ন ‍কিছু। ‘লাগান’, ‘রাং দে বাসান্তি’, ‘থ্রি ইয়িয়েটস’ থেকে শুরু করে করে সর্বশেষ ‘পিকে’-- প্রতিটি ছবিতেই ছিলো বিষয়বস্তুর নতুনত্ব আর হাস্যরসের এক আলাদা চমক। আমিরে নতুন ছবি ‘দাঙ্গাল’ও যে সে পথেই হাঁটতে যাচ্ছে তার প্রমাণ মিলেছে ট্রেইলারেই!

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2016, 11:01 AM
Updated : 20 Oct 2016, 11:01 AM

দিওয়ালিতে ট্রেইলার মুক্তি আর ডিসেম্বরে ছবি-এ যেন রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে আমির খান-এর। ‘থ্রি-ইডিয়টস’, ‘পিকে’- আমিরের সর্বশেষ ছবিগুলোর ক্ষেত্রে এমনটাই দেখা গেছে। তারই ধারাবাহিকতায় সদ্যই মুক্তি পেলো তার পরবর্তী ছবি ‘দাঙ্গাল’-এর ট্রেইলার।

ট্রেইলারে আমির খানকে হরিয়ানা রাজ্যের এক গ্রামবাসীর চরিত্রে দেখা গেছে। তার চরিত্রটির নাম মাহাভির সিং ফোগাট, যে কিনা একজন প্রাক্তন পালোয়ান। তার স্বপ্ন ছিলো দেশের হয়ে সোনা জেতা। কিন্তু জীবনের নানা প্রতিকূলতায় সে স্বপ্ন অধরাই থেকে গেছে মাহাভীরের। তাই তার ইচ্ছে ছেলেকে পালোয়ান বানিয়ে সে স্বপ্ন-পূরণ করবেন তিনি।

কিন্তু মাহাভীরের কোনো ছেলে নেই। তার চার মেয়ে। ভারতের প্রত্যন্ত গ্রামে মেয়েরা কুস্তি লড়বে-এমনটা ভাবাই যায় না। তাই মনে মনে একটি ছেলে সন্তানের আশা করে মাহাভির। 

ঘটনাচক্রে মাহাভিরের দুই মেয়ে গিতা আর ববিতা ইভ টিজিং-এর শিকার হয়ে বেদম মার দেয় গ্রামেরই দুই ছেলেকে। মেয়েদের এ সাহসিকতায় মুগ্ধ হয়ে তাদেরকে কুস্তি লড়ার দীক্ষা দেয় মাহাভির। ধীরে ধীরে নাম করা পালোয়ান হয়ে ওঠে ববিতা ও গিতা।

আমির খানকে তাই ট্রেইলারের শেষে বলতে শোনা যায়, “মারো ছোড়িয়া ছোড়োসে কাম হ্যায় কে?” (আমার মেয়েরা ছেলেদের চেয়ে কম কিসে?)

এমনই এক চমকপ্রদ গল্প নিয়ে ডিসেম্বরে হাজির হবেন আমির খান ও তার ‘দাঙ্গাল’-এর দল। ভারতের হরিয়ানা রাজ্যের প্রাক্তন কুস্তিগীর মাহাভিরের জীবনের সত্য ঘটনা অবলম্বনে এ ছবিটি তৈরি করা হয়েছে বলে ট্রেইলারে উল্লেখ করা হয়েছে। 

তরুণ ইঞ্জিনিয়ার, মদ্যপ ভীনগ্রহবাসীর পর এবারে কুস্তিগীর আমির ও তার কন্যারা কেমন চমক দেখায় তারই অপেক্ষায় দিন গুনছেন সবাই! বৃহস্পতিবার সকালে মুক্তি পাওয়া এই ট্রেইলার এরমধ্যেই দেখা হয়ে গেছে ৯ লাখেরও বেশিবার।