‘প্রেম কি বুঝিনি’ নিয়ে বিপত্তি!

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘প্রেম কি বুঝিনি’ নাকি যৌথ প্রযোজনার নীতিমালা অনুসরণ করে র্নির্মিত হয়নি। সম্প্রতি এমনই অভিযোগ উঠেছে সিনেমাটিকে ঘিরে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2016, 00:32 AM
Updated : 29 Sept 2016, 04:48 AM

এ ব্যাপারে চলচ্চিত্রটির বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার প্রধান র্নিবাহী আলিমুল্লাহ খোকন গ্লিটজকে বলেন,“ তথ্য মন্ত্রণালয়ের এক ব্যক্তি লিখিত অভিযোগ করেছেন এই সিনেমা নাকি যৌথ প্রযোজনার নীতিমালা ভঙ্গ করে র্নিমিত হয়েছে। কিন্তু আমরা যৌথ প্রযোজনার ক্ষেত্রে সরকারের সকল ধরনের নিয়মকানুন ও আইন মেনেই সিনেমাটি নির্মাণ করেছি। এই ব্যাপারে তথ্য মন্ত্রনালয় থেকে যেসব প্রয়োজনীয় কাগজপত্র আমাদের কাছে চাওয়া হয়েছে  আমাদের পক্ষ থেকে তাদেরকে (তথ্য মন্ত্রনালয়) সরবরাহ করা হয়েছে।”

তিনি আরও বলেন,“ সেন্সরর্বোড তাদের র্নিধারিত সময় অনুযায়ী আমাদের সিনেমা দেখার পরে অনুমতি দেবেন। আমাদের প্রত্যাশা সবকিছু ঠিকঠাক মত চললে আমরা র্নিধারিত সময়েই সিনেমাটি মুক্তি দিতে পারবো।”

এ ব্যাপারে সেন্সর বোর্ডের সদস্য ও পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার গ্লিটজকে বলেন, “যৌথ প্রযোজনার সিনেমার বিষয়গুলো দেখার জন্য একটি কমিটি রয়েছে। যৌথ প্রযোজনার নীতিমালা মেনে ‘প্রেম কি বুঝিনি’ সিনেমাটি তৈরি হয়েছে কিনা সেই ব্যাপারে কমিটি সিনেমাটি দেখে সিদ্ধান্ত দেবেন। তথ্য মন্ত্রণালয় থেকে সিনেমার ব্যাপারে আমাদের কাছে অভিযোগ এসেছে। বতর্মানে সেন্সরবোর্ডে সিনেমার প্রদর্শনের তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে। সিনেমার প্রদর্শনের ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত হবে।”

যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাতে জুটি বেঁধে অভিনয় করেছেন টালিগঞ্জের তারকা শুভশ্রী গাঙ্গুলি  এবং ওম। সিনেমাটি যৌথ ভাবে পরিচালনা করেছেন আবদুল আজিজ ও সুদীপ্ত সরকার।

সম্প্রতি ‘প্রেম কি বুঝিনি’ সিনেমার ব্যাপারে জনৈক আনসার উদ্দিন মোল্লা তথ্য মন্ত্রনালয়ে লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগ পত্রের ঠিকানা অনুযায়ী যিনি ৩৯ ময়নাপোতা খুলনা সদরের অধিবাসী।

কিন্তু অভিযোগীর নামে অত্র গ্রামে কোনো ব্যক্তি বসবাস করেন না বলে দাবী করেন জাজের প্রধান র্নিবাহী আলিমুল্লাহ খোকন।

তিনি বলেন, “আমার কাছে যতটুকু তথ্য রয়েছে সেই অনুযায়ী ওই গ্রামে এই নামে কোনো লোক বসবাস করে না। তাছাড়া সাধারণত কারও বিরুদ্ধে অভিযোগ করতে হলে সেই অভিযোগ পত্রে ফোন নম্বর দিতে হয়। কিন্তু এখানে কোনো ফোন নম্বর নেই।”

জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের ‘প্রেম কি বুঝিনি’ সিনেমাটি  আগামী ৭ অক্টোবর সারা দেশে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

সিনেমায় শুভশ্রী এবং ওম ছাড়াও অন্যান্যদের মধ্যে আরও অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস পিয়া, শুভাশিষ মুখোপাধ্যায়, হাসান ইমাম ও রেবেকা প্রমুখ।