‘বাংলাদেশের মিষ্টি আমার খুবই প্রিয়’: শুভশ্রী গাঙ্গুলি

অক্টোবর মাসের প্রথম শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার নির্মিত সিনেমা ‘প্রেম কি বুঝিনি’। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন আবদুল আজিজ ও সুদীপ্ত সরকার। পারুমিতা নাম ভূমিকায় সিনেমায় অভিনয় করেছেন শুভশ্রী গাঙ্গুলি।

গ্লিটজ ডেস্ক তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2016, 10:53 AM
Updated : 28 Sept 2016, 10:06 AM

সিনেমার প্রচারনার অংশ হিসেবে সোমবার ঢাকায় এসেছিলেন তিনি। গ্লিটজের মুখোমুখি হয়েছিলেন ঢালিউডের এই তারকা।

গ্লিটজ: ‘আমি শুধু চেয়েছি তোমায়’ সিনেমাটি মুক্তির পরে মাঝে একটা বিরতির পরে আবারও বাংলাদেশের দর্শকের সামনে পর্দায় উপস্থিত হতে যাচ্ছেন। সেক্ষেত্রে মাঝে একটা ‘গ্যাপ’ তৈরি হয়ে গেল নয় কি?

শুভশ্রী গাঙ্গুলি: বাংলাদেশে যখন আমার কোনো সিনেমা মুক্তি পায়নি তখন থেকেই আমার ভক্ত রয়েছে। যদি বাংলাদেশে আমার কোনো সিনেমা মুক্তি নাও পেত তারপরেও তারা আমাকে ভালোবাসতো। আর গ্যাপের কথা বলছেন?..আসলে আমার ক্যারিয়্যারের গ্রাফটাই এমন। আমি সবসময় এইভাবেই সিনেমা করেছি। আমি মনে করি না এই ক্যারিয়্যারে এসেছি মানেই আমাকে র‌্যাট রেসের মধ্যে থাকতে হবে বা প্রতিযোগিতার মধ্যে থাকতে হবে। সারাক্ষণ সিনেমা করেই যেতে হবে তবেই আমি কেবল জনপ্রিয় অন্যথায় আমি জনপ্রিয় নই আমি এই জিনিসটায় বিশ্বাস করি না। আমি বিশ্বাস করি যেটাতে আমর ভালোলাগা থাকবে, যেটাতে কাজ করে আমার ভালো লাগবে, আমি ভীষণ খুশি থাকব সেটাই করা উচিত। আমার কাছে হ্যাপিনেস খুবই গুরুত্বর্ণ আর তা সব ক্ষেত্রেই। তাই সেই ধরনের বিষয়গুলোকেই আমি সিনেমা জন্য নির্বাচন করি।

গ্লিটজ:
 ‘প্রেম কি বুঝিনি’ সিনেমার মাধ্যমে পুনরায় বাংলাদেশের দর্শকের হৃদয়ে কি ঠাঁই করে নিতে পারবেন?

শুভশ্রী গাঙ্গুলি: ২০১৫ সালে  আমি কোনো সিনেমাতে চুক্তিবদ্ধ হয়নি। শুধুমাত্র ‘ধুমকেতু’ সিনেমায় চুক্তিবদ্ধ ছিলাম। তাই ‘ধুমকেতু’ সিনেমা ছাড়া আর অন্য কোনো সিনেমা মুক্তিও পায়নি। আমার কাছে মনে হয়েছিল এই সিনেমাটি কোনোভাবে এক্সাইট করেছিল। সেজন্যই ‘ধুমকেতু’ সিনেমাটি করেছিলাম। যদি মনে হয় আসছে বছরে আমার কোনো সিনেমা পছন্দ হচ্ছে না তাহলে আমি কাজ করব না। হয়ত ভাবা হতে পারে আমি আমার ভক্তদের ব্যাপারে ভাবি না। মোটেও তেমনটি নয়। তবে আমি যে সিনেমাগুলো করি সেগুলো একটা মার্ক (ছাপ) ফেলেই যায়।

গ্লিটজ: এই সিনেমার মাধ্যমে ঢালিউডের হালের প্রতিষ্ঠিত নায়িকাদের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকার ব্যাপারে আমি কতটা আত্মবিশ্বাসী?

শুভশ্রী গাঙ্গুলি:  প্রতিযোগিতার জায়টাতেই আমি নেই। কারণ আমি মনে করি কালকের আমি-র সঙ্গে আজকের আমি-র সঙ্গে প্রতিযোগিতা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। মাহিয়া মাহি, পরীমনি, নুসরাত ফারিয়া তারা খুবই ভালো কাজ করেছেন। তাছাড়া আমি প্রতিযোগিতায় বিশ্বাসী নই।

গ্লিটজ: এই সিনেমায় কাজ করতে গিয়ে অতীত জীবনের কোনো না বোঝা প্রেমের মুহূর্তের কথা কি মনে পড়েছিল?

শুভশ্রী গাঙ্গুলি:  আমার কখনও এমনটা মনে হয়নি। অতীত নিয়ে আমি কখনও খুব বেশি ভাবি না। কিন্তু সিনেমাটি যখন করেছি তখন অবশ্যই আমি শুধুমাত্র সিনেমাটিকে ঘিরেই সবকিছু ভেবেছি। সেই সময় আমার কোনো অতীতই স্মৃতির পাতায় ভেসে উঠেনি। কারণ আমি কখনও অতীত খুঁজে বেড়াই না।

গ্লিটজ: বাংলাদেশ কিংবা কলকাতায় প্রেক্ষাগৃহে গিয়ে দর্শকের সঙ্গে সিনেমার দেখার কোনো পরিকল্পনা রয়েছে কি?

শুভশ্রী গাঙ্গুলি:
সিনেমার যখন প্রিমিয়ার হবে তখন তো আমি এবং ওম একসঙ্গে সিনেমা দেখতে যাব। দর্শকের সঙ্গে লুকিয়ে গিয়ে সিনেমা দেখা হয়ত আমার হয়ে উঠবে না। কারণ এবারের পুজাতে আমার দুটি সিনেমা মুক্তি পাবে। আশা করছি দুটি সিনেমা আমার দর্শকদের ভালো লাগবে। তারপরে তো কোনো একটা জায়গায় ছুটি কাটাতে চলে যাবো।

গ্লিটজ: আপনি তো বেশ স্থাস্থ্য সচেতন। তারপরেও বাংলাদেশের কোন খাবার বেশি পছন্দ?

শুভশ্রী গাঙ্গুলি: ইলিশ মাছ ছাড়া বাকি সব। কারণ আমি ইলিশ মাছ খাই না। কিন্তু মিষ্টির উপর আমার আলাদা একটা টান অবশ্যই আছে। আমি ভীষন ফুডি। অবশ্যই আমি স্বাস্থ্য সচেতন একজন মানুষ। সবসময় আমার মিষ্টি খাওয়া হয়ে ওঠে না। তবে বাংলাদেশে আসবো আর মিষ্টি খাবো না- এটা হতেই পারে না।