‘আত্মতৃপ্তির জন্য অভিনয় করি, টিকে থাকার জন্য নয়’

জাকির হোসেন রাজুর নতুন সিনেমা ‘ভালো থেকো’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আরিফিন শুভ। ছবির মহরত অনুষ্ঠানে তিনি বলেন, গল্প পছন্দ হলে আত্মতৃপ্তির জন্যই তিনি কোনো অভিনয় করে থাকেন, নায়কদের ইঁদুর দৌড়ে টিকে থাকার জন্য নয়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2016, 03:15 PM
Updated : 21 Sept 2016, 03:15 PM

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী র্নিমাতা জাকির হোসেন রাজুর নির্দেশনায় এই নিয়ে তৃতীয়বারের মতো অভিনয় করছেন শুভ। এরে আগে ‘নিয়তি’ এবং ‘প্রেমী ও প্রেমী’ সিনেমায় একসঙ্গে কাজ করেছেন তারা।

সেক্ষেত্রে ‘ভাল থেকো’ সিনেমাটি জাকির হোসেন রাজুর কারণেই বেছে নিয়েছেন কিনা- এমন প্রশ্নের উত্তরে শুভ বলেন, “সেরকম কিছু না। যদি আমার কাছে বিশ্ববিখ্যাত কোনো র্নিমাতাও প্রস্তাব নিয়ে আসেন আর আমার যদি গল্প পছন্দ না হয়, তাহলে আমি সেই সিনেমায় অভিনয় করবো না। কারন আমি টিকে জন্য কাজ করি না। আমি আত্ম তৃপ্তির জন্য কাজ করি।”  

তিনি আরও বলেন, “একটা ছবির গল্প পড়ে যখন আমি এর প্রেমে পড়ে যাই, তখনই আমি অভিনয়ের জন্য হ্যাঁ বলি। এই সিনেমার গল্প সেরকমই।”

শুভর সঙ্গে সুর মেলালেন জাকির হোসেন রাজুও।

তিনি বলেন, “আমার আগের সিনেমাগুলোর মতোই এই সিনেমার গল্পও সবার পছন্দ হবে। ‘ভালো থেকো’ হবে পুরো পরিবার নিয়ে দেখার মতো এক সিনেমা।”

এই সিনেমায় শুভর বিপরীতে প্রথমবারের মতো চুক্তিবদ্ধ হয়েছেন তানহা তাসনিয়া। ঢাকাই ছবিতে এর আগে কাজের অভিজ্ঞতা থাকলেও এই প্রথম প্রথম সারির কোনো পরিচালক ও অভিনেতার সঙ্গে কাজ করবেন তিনি।

এ প্রসঙ্গে তানহা বলেন, “আমার মনে হয় অনেকগুলো মানহীন কাজ করার চেয়ে একটি মানসম্মত কাজ করা ভালো। তাই প্রতিটি মুর্হুতে এরকম একটি ভালো সুযোগের প্রতিক্ষায় ছিলাম।”

তিনি আরও বলেন, “আমার অভিনীত আগের সিনেমাগুলোতে নিজেকে ঠিকভাবে তুলে ধরার সুযোগ পাইনি। তবে আমার বিশ্বাস, এই সিনেমার মাধ্যমে দর্শকদের আমি ভালো কিছু উপহার দিতে পারবো।”

রোমান্টিক ঘরানার ছবি ‘ভালো থেকো’র গল্প আবর্তীত হয়েছে কলেজ পড়ুয়া নীলার সঙ্গে স্থপতি জয়ের প্রেমকে ঘিরে। সিনেমার গল্প ও চিত্রনাট্য লিখেছেন রাজু নিজেই।

সবকিছু ঠিকঠাক থাকলে  শিগগিরই শুরু হবে ‘ভালো থেকো’র শুটিং। সিনেমাটি প্রযোজনা ও পরিবেশনায় রয়েছে অভি কথাচিত্র ও নিউজেন এন্টারটেইনমেন্ট।