সংগীতকে সেলেনার বিদায়?

শারীরিক ও মানসিক অসুস্থতার কারণে সংগীত থেকে বিরতি নেওয়ার ঘোষণা দিলেন পপ তারকা সেলেনা গোমেজ।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 12:15 PM
Updated : 31 August 2016, 12:15 PM

দীর্ঘদিন ধরেই ‘লুপাস ডায়গনোসিস’ নামের এক রোগে আক্রান্ত সেলেনা। এতে করে তার রোগ প্রতিরোধ ক্ষমতা কমে এসেছে। তারই প্রভাবে দু:শ্চিন্তা, উদ্বেগ ও বিষন্নতার মতো মানসিক রোগে ভুগছেন তিনি। আর এ কারনেই সংগীত জগৎ থেকে কিছুদিনের জন্য বিরতি নেয়ার কঠিন সিদ্ধান্ত নিতে হলো তাকে।

বিবিসি জানায়, প্রায় এক বছর ধরেই এ রোগের জন্য চিকিৎসা নিচ্ছেন সেলেনা। কিন্তু জটিল এ রোগের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে যে মানসিক উপসর্গগুলো দেখা দিয়েছে তাতে করে বেশ ভুগতে হচ্ছে ২৪ বছর বয়সী এ সংগীত তারকাকে। ফলে নিরুপায় হয়েই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে তাকে।

টুফ্যাব পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে সেলেনা বলেন, “এ মুহুর্তে আমার কাছে শারীরিক সুস্থতাটাই বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রায় এক বছর হলো আমার চিকিৎসা চলছে। কিন্তু আমার অবস্থার উন্নতি হচ্ছে না। সুস্থ হয়ে ওঠা এখন আমার কাছে একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তাই সব কিছু চিন্তা করেই আমার প্রিয় এ জায়গা থেকে কিছুদিনের জন্য বিশ্রাম নিতে যাচ্ছি।”

ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা সব সময় আমার সঙ্গে ছিলেন এবং থাকবেন আশা করি। আপনাদের ভালবাসা আমার জন্য অনেক বড় কিছু।”

জটিল এ রোগে আক্রান্তদের উদ্দেশ্যে তিনি বলেন, “আমি জানি যে আমিই একমাত্র এই রোগের শিকার নই। আরও অনেকেই আছেন যারা আমার মতো এই রোগে ভুগছেন। আশা করি তারা সবাই দ্রুত সুস্থ হয়ে উঠুক।”

সাময়িক এ বিরতি ঠিক কতদিনের সে বিষয়ে পরিষ্কার করে কিছু জানাননি এ তারকা। তাই ‘ওয়াল্ড ট্যুর’ চলাকালীন সময়ে তার এ হঠাৎ সিদ্ধান্ত কিছুটা বিপাকেই ফেলেছে আয়োজকদের। যদিও ট্যূরের বাকি অনুষ্ঠানগুলো এখনো বাতিল করেননি সেলেনা। তবে ধারণা করা হচ্ছে, শিগগিরই তা বাতিলের ঘোষণা আসবে তার পক্ষ থেকে।

২০১৩ সালে একবার এ রোগে আক্রান্ত হয়ে তাৎক্ষনিকভাবে শো বাতিল করতে হয়েছিলো সেলেনাকে। এছাড়া ২০১৪ সালে এ রোগের জন্য কোমোথেরাপিও নিয়েছিলেন এ তারকা।