অর্ণবের নতুন গান ‘এই শহর আমার’

দীর্ঘ অপেক্ষার পর মুক্তি পেল অর্ণব-এর নতুন গান ‘এই শহর আমার এই মানুষ আমার’। গানটি অমিতাভ রেজার প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আয়নাবাজি’র।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 11:38 AM
Updated : 31 August 2016, 11:38 AM

গানটির কথা লিখেছেন অমিতাভ রেজা নিজেই। সুর করেছেন অর্ণব।

রাজধানী ঢাকা এবং এর মানুষের প্রতি অগাধ ভালবাসা থেকেই গানটি বানানো হয়েছে বলে জানান অর্ণব। তিনি বলেন, “গানটি ঢাকা শহরের প্রতিদিনকার সংগ্রাম ও সংঘর্ষের কথা বলে। শত দুঃখ হতাশার মাঝেও এই শহর আমাদেরই। এই গানটি হচ্ছে আমাদের প্রাণের শহর ঢাকার সাথে আমাদের ভালোবাসা ও অভিমানের বহিঃপ্রকাশ।”

অর্ণব দাবি করেন, গানটির মধ্যে তিনি নিজেকে খুঁজে পান।

নিজের অনুভূতি ব্যক্ত করে তিনি বলেন, “আবেগময় গান হিসেবে এই গানটি আমার হৃদয় ছুঁয়ে গেছে এবং নিজেকে আমি এ গানের মাঝে খুঁজে পাই।”

‘আয়নাবাজি’ সিনেমার জন্য এই গানটি গাওয়া প্রসঙ্গে অর্ণব বলেন, “চলচ্চিত্রের সঙ্গে কাজ করার সব চাইতে বড় ব্যাপার হলো যে আপনি অনেক বড় একটি প্রতিভাবান দলের সাথে কাজ করতে পারছেন। ‘আয়নাবাজি’ টিম এর সাথে আমার কাজ করার অনুভূতি অসাধারণ। তারা সঙ্গে থাকায় গানটিকে অন্য এক পর্যায়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে, যা তারা না থাকলে হতো না।”

এর আগে ২০০৯ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘মনপুরা’র সংগীত পরিচালনা করেছিলেন অর্ণব। ওই সিনেমায় তার গাওয়া ‘সোনার ময়না পাখি’ গানটি অর্জন করে ব্যাপক জনপ্রিয়তা।

চলতি মাসে মুক্তির কথা থাকলেও দেশে চলমান বন্যা পরিস্থিতির কারণে ঈদের পরে ‘আয়নাবাজি’ মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী।