‘অ্যাভেঞ্জার্স’-এ থাকছেন না ক্রিস ইভান্স

মার্ভেল-এর ‘অ্যাভেঞ্জার্স’ মানেই সব সুপারহিরোদের একসঙ্গে দুনিয়া বাঁচাতে এগিয়ে আসা। আর প্রিয় সব সুপার হিরোদের একসাথে দেখতে ভক্তদের যেন কোনো ক্লান্তিই নেই। মার্ভেল সুপারহিরোদের মধ্যে অন্যতম জনপ্রিয় চরিত্র ক্যাপ্টেন আমেরিকা বা স্টিভ রজার্স-এর ভূমিকায় শুরু থেকেই অভিনয় করে আসছেন ক্রিস ইভান্স। কিন্তু অ্যাভেঞ্জার্সের পরবর্তী ছবি ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার পার্ট ওয়ান’ এবং টুতে জনপ্রিয় এ চরিত্রে আর দেখা যাবে না তাকে।

গ্লিটস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 11:04 AM
Updated : 27 August 2016, 12:13 PM

ব্যক্তিগত কারণেই এ সিদ্ধান্ত নিয়েছেন অভিনেতা ক্রিস ইভানস বলে হাফিংটন পোস্টকে নিশ্চিত করেছে স্বয়ং ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ছবির দুই পরিচালক অ্যন্থনি এবং জো রুশো।

এ প্রসঙ্গে তারা বলেন, “ছবির (ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার)শেষ দৃশ্যেটাই যেন সত্যি হয়ে গেল। য়ুদ্ধের পর যখন তিনি ঢালটা নামিয়ে রাখছিলেন, তখন তিনি যেন ‘ক্যাপ্টেন আমেরিকা’ হিসেবে তার যে বিপুল পরিচিতি সেটাকেই নামিয়ে রাখছিলেন। এটা খুবই দু:খজনক যে ব্যক্তিগত কারণে তিনি ‘অ্যভেঞ্জার্স’ থেকে সরে দাঁড়ানোর এ সিদ্ধান্তটি নিলেন। আমরা তাকে আর ‘ক্যাপ্টেন আমেরিকা’ হিসেবে দেখতে পাব না।”

ইভান্সকে দেখা না গেলেও ক্যাপ্টেন আমেরিকা হেসেবে রজার্সকে ঠিকই দেথা যাবে ‘ইনফিনিটি ওয়ার্স’-এ। ক্যাপ্টেন আমেরিকা ও তার দলের সঙ্গে প্রতিপক্ষ থানোস-এর এক জমজমাট লড়াই অপেক্ষা করছে এই সিনেমায়। এ করণেই ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ছবিতে চিত্রনাট্যকার ক্রিস্টোফার মার্কুস ও স্টিফেন ম্যাকফেলি স্টিভ রজার্সকে মেরে ফেলেননি।

‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এ স্টিভ রজার্স যদি ক্যাপ্টেন আমেরিকার ঢাল হাতে তুলে না নেয় তাহলে কে হবেন পরবর্তী ক্যাপ্টেন আমেরিকা ? ধারণা করা হচ্ছে সেক্ষেত্রে রজার্স-এর বন্ধু জেমস বাকি অথবা স্যাম উইলসনকেই দেখা যেতে পারে পরবর্তী ক্যাপ্টেন আমেরিকা হিসেবে। ঠিক যেভাবে কমিকস বইগুলোতে মাঝে মাঝে দ্বায়িত্ব অদল-বদল করে নিতে দেখা যায় তাদেরকে।