আসছে ‘থ্রি ইডিয়টস টু’, প্রধান চরিত্রে আমির?

হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম সেরা ব্যবসা সফল ছবি রাজকুমার হিরানির ‘থ্রি ইডিয়টস’। ২০০৯ সালে মুক্তি পা্ওয়া সাড়া জাগানো এ ছবিটির সিক্যুয়াল তৈরি নিয়ে বরাবরই বিপুল আগহ ছিল বলিউডপ্রেমীদের। এবার তাদের এ চা্ওয়াকেই বাস্তবে রূপ দিতে যাচ্ছেন পরিচালক।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2016, 09:59 AM
Updated : 26 August 2016, 09:59 AM

ভারতীয় ওয়েবসাইট ডিএনএ-কে দেয়া এক সাক্ষাৎকারে পরিচালক হিরানি বলেন, “ ‘থ্রি ইডিয়টস-টু’ নিয়ে আমার কিছু পরিকল্পনা আছে। আমি শিগগিরই এ ব্যাপারে সবাইকে জানাবো। এ মূহুর্তে আমি সঞ্জয় দত্তের জীবনী নিয়ে ছবি তৈরির কাজে ব্যস্ত আছি। এই কাজটি শেষ হলেই আমি ‘থ্রি ইডিয়টস-২’ এর কাজ শুরু করবো।”

‘থ্রি ইডিয়টস’-এর দ্বিতীয় কিস্তিতে আমির খানকে দেখা যাবে কি না এমন প্রশ্নের জবাবে হিরানি বলেন, ‘‘আমিরকে নিয়ে কাজ করতে পারা আমার জন্য খুবই আনন্দের একটি বিষয়। সে এমন একজন অভিনেতা যে তার কাজের ব্যাপারে খুবই যত্নশীল। আমি সব সময়ই চাইবো সে আমার ছবিতে কাজ করুক। এ ব্যাপারে তার সাথে আমার প্রাথমিকভাবে কথা্ও হয়েছে। এ ছবিতে অভিনয়ের ব্যাপারে সে বেশ আগ্রহী। সব কিছু ঠিক থাকলে তার সাথে কথা চূড়ান্ত হবে।”

রাজকুমার হিরানির সর্বশেষ ছবি ‘পিকে’-তেও অভিনয় করতে দেখা গেছে আমির খানকে। ‘পিকে’ বাদ দিয়ে কেন থ্রি ইডিয়টস’ এর সিক্যুয়াল বানাবেন তিনি?

এ প্রশ্নের জবাবারে হিরানি বলেন, “‘পিকে’ ছবির বিষয়বস্তু কিছুটা স্পর্শকাতর। এটি অনেকেরই ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। তাই এটি নিয়ে সিক্যুয়াল তৈরির কথা ভাবছি না। ভবিষ্যতেও এ ধরনের গল্প নির্বাচনের ক্ষেত্রে আরেকটু সতর্কতা অবলম্বন করবো।”

প্রায় সাত বছর আগে মুক্তিপ্রাপ্ত ছবি ‘থ্রি ইডিয়টস’-এ আমিরের সহশিল্পী ছিলেন কারিনা কাপুর খান, শারমান জোশি, আর. মাধাভান, বোমান ইরানি, মোনা সিং ও ওমি বৈদ্য। বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েকজন শিক্ষার্থীর ভাবনা, জীবনযাপন, স্বপ্ন নিয়েই ছিলো এর গল্প। এটি তৈরি হয় চেতন ভগতের ‘ফাইভ পয়েন্ট সামওয়ান’ উপন্যাস অবলম্বনে।

এ মুহূর্তে আমির খান ব্যস্ত আছেন তার নতুন ছবি ‘দাঙ্গাল’-এর কাজ নিয়ে। এতে তাকে দেখা যাবে কুস্তিগীর মহাবীর ফোগাটের ভূমিকায়। নিতেশ তিওয়ারি পরিচালিত এ ছবিটি মুক্তি পাবে এ বছরের ডিসেম্বরের মাঝামাঝি।