হলিউডেও সেরাদের তালিকায় দিপিকা!

হিন্দি সিনেজগতের শীর্ষ পারিশ্রমিক নেওয়া তারকা এখন তিনিই। দিপিকা পাড়ুকোন এবার জয় করলেন হলিউডও। মাত্র একটি সিনেমা করেই তিনি উঠে এলেন হলিউড-এর শীর্ষ দশ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীর তালিকায়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 10:49 AM
Updated : 24 August 2016, 10:53 AM

হলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনত্রেীদের তালিকা সম্প্রতি প্রকাশ করেছে জনপ্রিয় মার্কিন সাময়িকী ফোর্বস। এই তালিকার দশ নম্বরে জায়গা করে নিয়েছেন দিপিকা। সেরা দশে জায়গা পা্ওয়া একমাত্র বলিউড ও নবাগতা হলিউড নায়িকা তিনি!

চার কোটি ৬ লাখ মার্কিন ডলার আয় নিয়ে তালিকার শীর্ষে আছেন অস্কারজয়ী অভিনেত্রী জেনিফার লরেন্স। ৩ কোটি ৩ লাখ মার্কিন ডলার নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন ‘ঘোস্টবাস্টারস’ খ্যাত মেলিসা ম্যককার্থি। আর ‘ব্ল্যাক উইডো’ খ্যাত আবেদনময়ী অভিনেত্রী স্কারলেট জোহানসন আছেন তৃতীয় অবস্থোনে। তার আয়ের পরিমাণ ২ কোটি ৫ লাখ মার্কিন ডলার।

সেরা দশে অবস্থানকারী অন্যান্য অভিনেত্রীরা হলেন যথাক্রমে- জেনিফার অ্যানিস্টোন(২ কোটি ১ লাখ মার্কিন ডলার), ফ্যান বিংবিং(১ কোটি ৭ লাখ মার্কিন ডলার), শার্লিজ থেরন(১ কোটি সাড়ে ৬ লাখ মার্কিন ডলার), এমি এডামস(১ কোটি সাড়ে ৩ লাখ মার্কিন ডলার), জুলিয়া রবাটর্স(১ কোটি ২ লাখ মার্কিন ডলার) ও মিলা কুনিস (১ কোটি ১ লাখ মার্কিন ডলার)।

গতবারের তালিকার সেরা দশের অনেক অভিনত্রীকেই এবার পা্ওয়া যায়নি শীর্ষ দশের ঘরে। এদের মধ্যে রয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি, ক্রিস্টেন স্টুয়ার্ট ও ক্যামেরন ডিয়াজ। তবে হলিউডে নবাগতা হিসেবে দিপিকার এ অবস্থান চমকে দিয়েছে সবাইকেই। মুক্তির অপেক্ষায় থাকা দিপিকার প্রথম হলিউডি ছবি ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জ্যান্ডার কেজ’-এর আয় দিয়েই ফোর্বসে জায়গা করে নিলেন এ অভিনেত্রী।

২৫ আগস্ট (বৃহস্পতিবার) প্রকাশিত হবে ফোর্বস-এর শীর্ষ পারিশ্রমিক পা্ওয়া অভিনেতাদের তালিকা। বরাবরের মতো এবারো অভিনেতা ও অভিনেত্রীদের প্রাপ্ত পারিশ্রমিকের মাঝে বিপুল ব্যবধান থাকবে বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

ফোর্বস-এর এক জরিপ অনুযায়ী মোট চলচ্চিত্রের মাত্র ২৮.৭ শতাংশতে নারীরা প্রধান চরিত্রে অভিনয়ের সুযোগ পাচ্ছেন। বাকি সব ক্ষেত্রে নারী চরিত্রগুলোকে গৌন করে পর্দায় দেখানো হচ্ছে। এ বিষয়টিকেই নারী ও পুরুষ শিল্পীদের পারিশ্রমিক বৈষ্যম্যের কারণ বলে মনে করা হচ্ছে এ মুহুর্তে।