গুলশান হামলা নিয়ে বলিউডে ছবি, অভিনয়ে ঋতুপর্ণা

গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে ভয়াবহ জঙ্গি হামলার রেশ এখনও কাটেনি। এরই মধ্যে বর্বরোচিত ওই হামলা নিয়ে বলিউডে ছবি তৈরির পরিকল্পনা করছেন পশ্চিমবঙ্গের পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়। ‘জিহাদ’ নামের সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করবেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও রোহিত রায়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 10:15 AM
Updated : 25 August 2016, 05:11 AM

এতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ‘ব্যোমকেশ’ খ্যাত অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট, রাজেশ শর্মা ও কনীনিকা বন্দ্যেপাধ্যায়সহ অনেকে। 

টাইমস অফ ইন্ডিয়া জানাচ্ছে, ছবির কাহিনি ‘গুলশান হামলা’কে কেন্দ্র করে হলেও মূলত জঙ্গিবাদ-এর কারণ, বৈশ্বিক প্রেক্ষাপট, জঙ্গি মদদদাতা গোষ্ঠিদের ভূমিকা ইত্যাদি স্পর্শকাতর বিষয়গুলো উঠে আসবে এ ছবিতে।

সিনেমাটির শুরুই হবে তীব্র গোলাগুলির মধ্যে একটি রেস্টুরেন্টে জঙ্গিদের জিম্মি পরিস্থিতি তৈরি করার দৃশ্য দিয়ে। সিনেমার অন্যতম চরিত্র অভিষেক (রোহিত রয়)-এর চোখের সামনেই জঙ্গিরা মেরে ফেলে তার স্ত্রীকে (কনীনিকা বন্দোপাধ্যায়)।

এরপর অভিষেক বিয়ে করে অর্পনাকে (ঋতুপর্ণা সেনগুপ্ত)। একটি ফরাসি পত্রিকার আলোকচিত্রী হয়ে বসনিয়াতে যেতে হয় তাকে। সেখান গিয়ে নিখোঁজ হয় অভিষেক। পরে অপর্না অভিষেকের এক সহকর্মীকে (র‌্যাচেল হোয়াইট) সঙ্গে নিয়ে বের হয় স্বামীকে খুঁজে বের করার অভিযানে।

‘গুলশান হামলা’র ঘটনা দিয়ে ছবিটি শুরু হলেও এত প্যারিস, ব্রিটেন ও ইউরোপের অন্যান্য জঙ্গি হামলার ঘটনাকেও দেখানো হবে। সিরীয় জঙ্গিগোষ্ঠী আইএস-এর উত্থানের বিষয়টিও উঠে আসবে এই ছবিতে।

ছবিতে অভিনয় প্রসঙ্গে ঋতুপর্ণা বলেন, ‘‘অপর্না চরিত্রটি বেশ জটিল। এ চরিত্রটি আমার কাছে খুবই রহস্যময় একটি চরিত্র বলে মনে হয়েছে। আমি এ ধরনের জটিল চরিত্রে অভিনয় করতে ভালোবাসি।’’

পরিচালক অগ্নিদেবের মতে, ‘‘অর্পনা চরিত্রটির জন্য ঋতুপর্ণাই পারফেক্ট। এ ধরনের জটিল মনস্তাত্ত্বিক চরিত্র ওর চেয়ে ভালো আর কেউ করতে পারে না।’’

এর আগে ভারতের আলোচিত ‘শিনা বোরা হত্যাকাণ্ড’ অবলম্বনে ‘ডার্ক চকলেট’ ছবিটি করেছেন অগ্নিদেব।