শাকিবের সিনেমার কারণে মুক্তি পেছাল ‘সুলতানা বিবিয়ানা’র

ঈদে মুক্তির প্রতিক্ষায় থাকা সিনেমার তালিকায় বেশ শক্ত অবস্থানে ছিলো ‘সুলতানা বিবিয়ানা’। এবার জানা গেল শাকিব খান অভিনীত ‘শুটার’-এর কারণে ইদে মুক্তির মিছিল থেকে সরে দাঁড়িয়েছে বাপ্পী চৌধুরী ও আঁচল অভিনীত সিনেমাটি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2016, 10:57 AM
Updated : 22 August 2016, 11:31 AM

সোমবার দুপুরে গ্লিটজকে খবরটি নিশ্চিত করেছেন সিনেমাটির প্রযোজক আরশাদ আদনান নিজেই।

গ্লিটজকে তিনি বলেন, “ঈদে ‘সুলতানা বিবিয়ানা’ সিনেমাটি আমরা মুক্তি দিচ্ছি না। এর কারণ দুটি।প্রথম কারন সিনেমার নায়ক বাপ্পির কিছু অংশের শুটিং এখনও বাকি রয়েছে। তিনি এখন অসুস্থ তাই এই অবস্থায় তাকে নিয়ে সিনেমার দৃশ্যধারনের ঝুঁকি নেওয়ার ঠিক হবে না।”

তিনি আরও বলেন, “তবে দ্বিতীয় কারনটিই সবচেয়ে গুরুত্বর্পূণ। সেটা হল আমার বন্ধু মোহাম্মদ ইকবালের প্রযোজিত ‘শুটার’ সিনেমাটি এবারের ঈদে মুক্তি পাচ্ছে।”

আরশাদ আদনান-এর মতে শাকিব খান অভিনীত এই সিনেমাটির সঙ্গে প্রতিযোগীতায় নামার চেয়ে ‘সুলতানা বিবিয়ানা’ পরে মুক্তি দেওয়াটাই শ্রেয়। একে ‘দেশীয় সিনেমার স্বার্থ রক্ষায় নেওয়া পদক্ষেপ’ হিসেবে অভিহিত করেছেন তিনি।

আদনান বলেন, “ এখন যদি আমি আমার সিনেমাটিকে ঈদে মুক্তি দেই তাহলে আমরা যারা দেশীয় চলচ্চিত্রের বিকাশে ও উন্নয়নে কাজ করছি তারা ক্ষতিগ্রস্থ হবো। কারন এক্ষেত্রে আমাদের প্রোফিট শেয়ারিং হয়ে যাবে।”

রাজু চৌধুরীর পরিচালনায় ‘শুটার’ সিনেমায় শাকিব খান-এর বিপরীতে অভিনয় করেছেন নবাগতা বুবলি। এই জুটির আরেকটি সিনেমা ‘বসগিরি’ও রয়েছে মুক্তির অপেক্ষায়।

‘সুলতানা বিবিয়ানা’ সিনেমার গল্প লিখেছেন ফারুক হোসেন। সিনেমায় জুটিবেধে অভিনয় করেছন বাপ্পী ও আচঁল।

এর আগে ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত শাহীন সুমনের ‘জটিল প্রেম’ সিনেমার মাধ্যমে প্রথমবারের জুটি বেঁধে অভিনয় করেন বাপ্পী ও আচঁল। এরপরে তারা একে একে তারা ‘প্রেম প্রেম পাগলামি’, ‘কি প্রেম দেখাইলা’, ‘আজব প্রেম’, ‘গুন্ডা দ্যা টেররিষ্ট’ সিনেমাগুলোতে তারা অভিনয় করেন। এবার সেই ধারাবাহিকতায় নবাগত র্নিমাতা হিমেল আশরাফ-এর ‘সুলতানা বিবিয়ানা’ সিনেমার মাধ্যমে ষষ্ঠবারের মতো পর্দায় জুটিবদ্ধ হলেন।

সিনেমায় অন্যান্যদের মধ্যে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, অমিত হাসান প্রমুখ।

তবে সবকিছু ঠিকঠাক মতো চললে অক্টোবরের ৭ তারিখ সিনেমাটি মুক্তি দেওয়ার কথা গ্লিটজকে নিশ্চিত করেছেন আরশাদ আদনান।