মুক্তি পেছালো ‘আয়নাবাজি’র

আগস্টের তৃতীয় সপ্তাহে সারাদেশে র্নিমাতা অমিতাভ রেজার প্রথম সিনেমা ‘আয়নাবাজি’র মুক্তির খবর সিনেপাড়ায় বেশ আগেই রটেছিলো। কিন্তু শেষ মূহূর্তে পেছাল সিনেমাটির মুক্তি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2016, 10:12 AM
Updated : 21 August 2016, 03:00 PM

এ ব্যাপারে সিনেমার প্রযোজক গাউসুল আলম শাওন গ্লিটজকে বলেন, “আমরা চাই আমার সিনেমাটি সকল শ্রেণির দশর্কের কাছে পৌঁছে যাক। তাই অগাস্ট মাসে সিনেমাটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত মোটেই সঠিক হবে না। কারন দেশে উত্তর বঙ্গের বন্যার যে অবস্থা, এই সময় সিনেমা দেখার মতো পরিস্থিতি মানুষের নেই।”

তিনি আরও বলেন, “ঈদের পরে আমরা সিনেমাটি মুক্তির সিদ্ধান্ত নিয়েছি। যদিও সিনেমা মুক্তির তারিখ এখনো র্নিধারিত হয়নি তবে সম্ভবত সেপ্টেম্বরের শেষ সপ্তাহে কিংবা অক্টোবরের প্রথম সপ্তাহে সিনেমাটি মুক্তির পরিকল্পনা রয়েছে।”

‘আয়নাবাজি’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও মাসুমা রহমান নাবিলা। এছাড়াও সিনেমার একটি গুরুত্বর্পূণ নারী চরিত্রে অভিনয় করেছেন ইফফাত তৃষা। সিনেমায় অন্যান্যদের মধ্যে আছেন পার্থ বড়ুয়া, গাউসুল আলম শাওন, এজাজ বাপ্পী, হীরা চৌধুরী সহ আরও অনেকে।

‘আয়নাবাজি’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো ঢাকাই সিনেমায় অভিষিক্ত হতে যাচ্ছেন ছোটপর্দার আলোচিত নির্মাতা অমিতাভ রেজা। সিনেমাটিকে ঘিরে তিনি বেশ আশাবাদী।

তিনি বলেন, “‘আয়নাবাজি’ সব মানুষের সিনেমা। বাংলাদেশের সকল মানুষের সৃজনশীল বিনোদনের জন্য সিনেমাটি বানানো হয়েছে। আমি আশা করছি আমার এই সিনেমাটি দর্শকের বিনোদন চাহিদার খোরাক মিটিয়ে তাদের মনে জায়গা করে নেবে।”

কনটেন্ট ম্যার্টাসের প্রযোজনায় র্নিমিত ‘আয়নাবাজি’ সিনেমার মূল কাহিনি ও ভাবনা গাওসুল আলম শাওনের। অনম বিশ্বাস-এর সঙ্গে সিনেমার চিত্রনাট্যও লিখেছেন তিনি।

চলতি বছরের মে মাসে অনুষ্ঠিত ৬৯তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে সিনেমাটি অংশ নিয়েছিলো। তখন ফরাসি দর্শকদের কাছে বেশ ভাল সাড়া পায় ‘আয়নাবাজি’।