আসছে নতুন ধারাবাহিক ‘আস্থা’

শহুরে জীবনে পারিবারিক সম্পর্কগুলোর মধ্যকার বিশ্বাস ও আস্থার টানাপোড়েনকে উপজীব্য করে নির্মীত হয়েছে ধারাবাহিক নাটক ‘আস্থা’। এজাজ মুননার পরিচালনায় নাটকের অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন কুসুম শিকদার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2016, 10:00 AM
Updated : 21 August 2016, 10:00 AM

নাটকে নিজের চরিত্র সম্পর্কে গ্লিটজকে কুসুম বলেন, “একজন বিবাহিত সংসারী নারীর চরিত্রে আমি অভিনয় করছি। যে সবসময় স্বামীকে খুশি রাখার জন্য নিজের জীবনের ছোটবড় ইচ্ছেগুলোকে বিসর্জন দেয়। শুধু তাই নয় শ্বশুরবাড়ির মানুষেরা যেন সবসময় খুশি থাকে, সেই বিষয়টাও সবসময় খেয়াল রাখে।”

নাটকের নামের সঙ্গে নিজের চরিত্রটি অনেকটাই মিলে যায় বলে মনে করেন ‘শঙ্খচিল’ খ্যাত এই অভিনেত্রী।

তিনি বলেন, “কারন আমাদের ব্যক্তিগত জীবনে ছোটখাট ভূল বোঝাবুঝি ও অবিশ্বাসের কারণেই সম্পর্কগুলোর মধ্যকার আস্থা নষ্ট হয়। আসলে একটি পরিবারের সম্পর্কগুলোকে টিকিয়ে রাখার জন্য আস্থা কতটা ফলপ্রসূ হতে পারে সেই বিষয়টাই আমার অভিনীত চরিত্রে দেখা যাবে।”

নাটকের নামকরন ‘আস্থা’ প্রসঙ্গে গ্লিটজকে এজাজ মুননা বলেন, “আমাদের পারিবারিক ও নাগরিক জীবনের সবক্ষেত্রে আস্থাহীনতার সংকট তৈরি হয়েছে। বলতে গেলে আমরা সর্বত্র আস্থার সংকটে ভূগছি। তাই সেই প্রেক্ষাপটেই নাটকের এই নামকরন করা হয়েছে।”

‘আস্থা’ নাটকের পরিচালনার পাশাপাশি নাটকের গল্প, সংলাপ ও চিত্রনাট্যে লেখার কাজটি নিজেই করেছেন এজাজ মুননা।

নাটকটিতে অভিনয় করেছেন আল মানসুর, শামীমা নাজনীন, কুসুম শিকদার, সাজু খাদেম, শ্যামল মওলা, উর্মিলা শ্রাবন্তী কর, ইরফান সাজ্জাদ, সাবিলা নূর সহ আরো অনেকে।

১০৪ পর্বের এই নাটকটি সমাজের প্রতি একটি বার্তা বলে দাবি করলেন নির্মাতা। তিনি বলেন, “আস্থাহীনতার এই সংকট কাটিয়ে তুলতে পারে মানুষই। কারণ একমাত্র মানুষের পক্ষেই অসাধ্য সাধন সম্ভব। আমাদের করনীয় কী, সেই বার্তাই নাটকটিতে আমাদের দর্শকরা পাবেন।”

নাটকটিতে কুসুম শিকদারের পাশাপাশি আরও অভিনয় করেছেন আল মানসুর, শামীমা নাজনীন, সাজু খাদেম, শ্যামল মওলা, উর্মিলা শ্রাবন্তী কর, ইরফান সাজ্জাদ, সাবিলা নূর সহ আরো অনেকে। সবকিছু ঠিকঠাক থাকলে এনটিভির পর্দায় ২৭ আগষ্ট থেকে নাটকটি প্রচারিত হবে।