ঢাকায় 'টারজান', 'আইস এইজ ফাইভ'

ঈদ উপলক্ষে বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘দ্য লেজেন্ড অফ টারজান’ এবং ‘আইস এইজ: কলিশন কোর্স’। রাজধানীর স্টার সিনেপ্লেক্সে পহেলা জুলাইয়ে মুক্তি পাচ্ছে জনপ্রিয় কার্টুন চরিত্র টারজানকে নিয়ে ডিজনির বহুল প্রতিক্ষীত লাইভ অ্যাকশন সিনেমাটি। আর ঠিক পরের সপ্তাহেই দেখা যাবে হলিউডের অন্যতম সফল অ্যানিমেটড ফ্র্যাঞ্চাইজি 'আইস এজ'-এর নতুন সিকুয়াল 'কলিশন কোর্স'।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2016, 10:16 AM
Updated : 1 July 2016, 10:16 AM

আন্তর্জাতিক মুক্তির দুসপ্তাহ আগেই ঢাকায় মুক্তি পেতে চলেছে 'আইস এ্ইজ কলিশন কোর্স'। অন্য কোন দেশে মুক্তির আগেই হলিউডের সিনেমা দেখতে পাওয়ার ঘটনা বাংলাদেশে এই প্রথম। আন্তর্জাতিকভাবে 'আইস এজঃ কলিশন কোর্স' মুক্তি পাবে ২২ জুলাই।

লাইভ অ্যাকশনের মোড়কে আরও অভিনব গল্প গাঁথুনি নিয়ে নির্মাতা ডেভিড ইয়েটস নিয়ে আসছেন 'টারজান'কে। এডগার রাইজ বারোজের অনবদ্য সৃষ্টি এই চরিত্রে এবার অভিনয় করছেন সুইডিশ অভিনেতা আলেক্সান্ডার স্কারসগার্ড। আর জেইন ক্লেইটন চরিত্রে আছেন অভিনেত্রী মারগট রবি।

বারের গল্পে জঙ্গলের রাজা হিসেবে নয়, টারজানকে দেখানো হয়েছে সভ্য জগতে ফিরে আসা এক মানুষ হিসেবে। জেইনের সঙ্গে লন্ডনে চলে আসার পর জঙ্গলের মাইনিং ক্যাম্পে ঘটতে থাকে নানাবিধ সমস্যা, যার কারণে আবারও জঙ্গলে ডাক পড়ে টারজানের।

ওদিকে প্রাগৈতিহাসিক 'আইস এ্ইজ'-এর চরিত্রগুলো এবার উড়ে চলবে মহাকাশ অভিযানে। স্ক্রাটের ওক লুকিয়ে রাখার জন্য সে পৃথিবীর অভিকর্ষ বল কাটিয়ে উঠে চলে যায় মহাকাশে, তবে এক উল্কাপিন্ডের সঙ্গে ধাক্কা খেয়ে তার সাধের অভিযান হয়ে যায় ওলটপালট।

এদিকে ম্যানি, ডিয়েগো এবং সিড মরিয়া মহাকাশ থেকে আসন্ন এই উল্কাপিন্ডের আঘাত থেকে পৃথিবী বাঁচাতে। কিন্তু খুঁজে পেতে হবে উপায়, তাদের সামনে বিরাট এক অভিযান।

পুরো ঈদ এবং ঈদ পরবর্তী সময় ধরে চলবে এই সিনেমা দুটোর প্রদর্শনী।