‘শাকিবের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নেই’ : জিৎ

ঈদে ঢাকায় প্রথমবারের মতো মুক্তি পাচ্ছে টালিগঞ্জের তারকা অভিনেতা জিৎ-এর সিনেমা ‘বাদশা দ্য ডন’। একই সময়ে মুক্তি পাবে শাকিব খানের সিনেমা ‘শিকারি’। ঢাকার তারকা শাকিবের সঙ্গে প্রতিযোগীতায় টিকতে পারবেন তো? জিৎ হেসে জানালেন, এখানে প্রতিদ্বন্দ্বীতার কিছুই দেখছেন না তিনি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2016, 09:40 AM
Updated : 1 July 2016, 06:37 AM

বুধবার সন্ধ্যায় নিজের নতুন সিনেমার প্রচারে ঢাকার সাংবাদিকদের মুখোমুখি হন জিৎ।

সেখানেই তিনি বলেন, “সবারই জায়গা থাকে একেকটা। আপনারা সবাই আমাকে এতোটা ভালোবেসে এসেছেন। আমি গত চৌদ্দ-পনেরো বছর ধরে কাজ করছি। প্রায় পঞ্চাশটা সিনেমায় কাজ করেছি। প্রতিবারই শুনে এসেছি বাংলাদেশে প্রচুর মানুষ আছে যারা আমার কাজকে ভালোবাসে। আমার মনে হয়, এখানে শাকিবের সঙ্গে প্রতিযোগিতা বা প্রতিদ্বন্দ্বীতার কিছু নেই।”

প্রতিদ্বন্দ্বিী না ভাবলেও শাকিব খানের ভূয়সী প্রশংসা করতে ভুললেন না জিৎ।

শাকিবের প্রসঙ্গ আসতেই তিনি বলে ওঠেন, “শাকিবের কাজ আমারও ভালো লাগে। একজন ব্যক্তি হিসেবেও আমি তার খুবই ভক্ত।”

তিনি আরও বলেন, “শাকিবকে একজন ব্যক্তি হিসেবে আমি যতটুকু চিনি, তার প্রতি আমার যথেষ্ট কৃতজ্ঞতা রয়েছে। ওর (শাকিব খান) কাজ আমি যতটুকু দেখেছি আমার মনে হয় একজন সুপারস্টারের মধ্যে যে গুণগুলো থাকা উচিত সেগুলো অনেকাংশেই ওর মধ্যে রয়েছে।”

বক্স অফিসে ‘শিকারি’র বিপক্ষেই লড়তে হবে ‘বাদশা দ্য ডন’-এর। তবে জিৎ আশা করছেন, দুটি সিনেমা দেখতেই ঈদের ছুটিতে হলগুলোতে জমবে ভীড়।

“সিনেমা যদি ভালো হয় শাকিব খানের সিনেমাও চলুক এটাই দোয়া করবো। আর আমাদের সিনেমার জন্য আপনারা সবাই দোয়া করবেন। আশা করছি দুটি সিনেমাই হলে গিয়ে লোকে দেখবে।”

‘বাদশা দ্য ডন’-এর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশে কাজ করলেন জিৎ। তাহলে আগামীতে কি যৌথ প্রযোজনায় নিয়মিত হচ্ছেন তিনি?

গ্লিটজকে জিৎ শোনালেন আশার বাণী।

বললেন, “অবশ্যই। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে ভবিষ্যতে আরও কাজ করার ইচ্ছে রাখি। কাজ তো করতেই হবে। যদি সুযোগ পাই তাহলে অবশ্যই করবো।”

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজের প্রযোজনায় ‘বাদশা দ্য ডন’ সিনেমাটি পরিচালনা করেছেন বাবা যাদব। সিনেমাটিতে তার বিপরীতে দেখা যাবে ঢাকাই সিনেমার অভিনেত্রী নুসরাত ফারিয়া মাযহারকে।