‘এখন থেকে কথা কম বলবো’: সালমান

অবশেষে 'ধর্ষিতা নারী' মন্তব্যের বিতর্কে মুখ খুলেছেন বলিউড তারকা সালমান খান। সরাসরি ক্ষমা না চাইলেও আর কোন বিতর্কে না জড়ানোর জন্য আপাতত ‘কম কথা বলার’ পক্ষপাতি তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2016, 07:06 AM
Updated : 25 June 2016, 07:06 AM

স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস-এর (আইফা অ্যাওয়ার্ডস) মঞ্চে উঠে নিজের বক্তব্য এভাবেই জানান সালমান। 

মঞ্চে উঠেই পঞ্চাশোর্ধ এই তারকা মাইক্রোফোন হাতে নিয়ে বলেন, "সন্ধ্যা অনেক প্রলম্বিত হয়েছে। খুব অল্পতে, দ্রুত শেষ করবো।"

দর্শকসারীতে উপস্থিত এক নারী ভক্ত আরও দীর্ঘ সময় ধরে সালমানের কথা শুনতে চেয়ে চিৎকার করলেও এক বাক্যেই নিজের কথা শেষ করেন সালমান।

বলেন, "আমাকে যত কম জানা হবে, আমার দ্বারা সবকিছু তখনই ঠিক ঠাক হবে। এখন থেকে কথা কমই বলবো।"

এই মন্তব্যের পর উপস্থিত সকলেই সালমানকে করতালি দিয়ে স্বাগত জানান।

'স্পটবয়' ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে নিজের পরবর্তী সিনেমা 'সুলতান' এর অভিজ্ঞতার বর্ণনা করতে যেয়েই বেফাঁস মন্তব্য করে সালমান সম্প্রতি ক্ষেপিয়ে তোলেন অসংখ্য ভারতীয়কে। টানা শারীরিক কসরতে তার অবস্থা হয়ে যেত 'ধর্ষিতা নারী'র মত- এমন মন্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সমালোচনার তীরে বিদ্ধ করেছেন সালমানকে।

সালমান নিশ্চুপ রইলেও তার পরিবার তার পক্ষ হয়ে ক্ষমা চেয়েছেন পুরো ভারতবাসীর কাছে। এছাড়া বলিউড অভিনেত্রী কাঙ্গানা রানাউতও সালমানের হয়ে বলেছেন, অন্যের উপর আঙ্গুল তোলার আগে একবার সবদিক ভেবে নেবার জন্য। তবে, বিতর্কিত মন্তব্যের প্রসঙ্গে সালমান ক্ষমা চাইবেন কিনা, তা নিয়েই মূলত চলছিল জল্পনা কল্পনা। 

ভারতীয় নারী পরিষদ সালমানকে ক্ষমা চাইবার জন্য এক সপ্তাহের সময়সীমা বেঁধে দেয়। এ নিয়ে পরবর্তীতে মামলাও করেন তারা।

ঘটনার পরিপ্রেক্ষিতে ক্ষমা অবশ্য সরাসরি চাননি সালমান, তবে বিতর্ক থামানোর জন্য শেষ পর্যন্ত নিজের কথাবার্তা সীমিত করে ফেলার সিদ্ধান্ত নিলেন তিনি।