‘আমরা সবাই শিকারি’: শ্রাবন্তী

‘শিকারি’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো ঢাকাই সিনেমায় অভিষিক্ত হতে যাচ্ছেন টালিগঞ্জের মিষ্টি মেয়ে শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এতে ঢাকাই সিনেমার তারকা শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তিনি। ঢাকায় সিনেমাটির প্রচারে এক সংবাদ সম্মেলনে বললেন, শাকিবের দাপটে হারিয়ে যাবেন না তিনি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2016, 06:30 AM
Updated : 25 June 2016, 06:30 AM

এ প্রসঙ্গে শ্রাবন্তী বলেন, “সিনেমায় আমরা সবাই শিকারি। ‘শিকারি’ সিনেমার পুরো দলই এখানে গুরুত্বপূর্ণ।”

নায়ক যখন শাকিব খান, তখন পর্দায় অভিনেত্রীদের গুরুত্ব কমে যাওয়াটা অস্বাভাবিক নয়। বিশেষ করে উপমহাদেশের ‘নায়ক প্রধাণ’ সিনেমাগুলোতে নায়িকারা থাকেন সিনেমার শোভাবর্ধনের জন্যই। এরকম পরিস্থিতিতে ‘শিকারি’তে কতটা গুরুত্ব পেয়েছে শ্রাবন্তীর চরিত্র?

প্রশ্নের উত্তরে সরাসরি কিছু না বললেও, শ্রাবন্তী জানালেন সিনেমায় অভিনেত্রীদের ভূমিকাটা অন্যরকম।

“সিনেমায় হিরোইনদের থাকাটা হলো ছবির রিলিফপার্ট। সিনেমায় যখন কোন গান হয়, তখন সবাই কিন্তু হিরোইনকেই বেশি দেখে। আমি নিজেও দর্শক হিসেবে হিরোদের চেয়ে হিরোইনদেরকেই বেশি দেখি। তারা কেমন করে নাচলো, কি পোশাক পড়লো- এসব নিয়ে সবার আগ্রহ থাকে তুঙ্গে।”

নিজের চরিত্র প্রসঙ্গে শ্রাবন্তী বলেন, “ ‘শিকারি’র নায়ক শাকিব খান হলেও আমার চরিত্রটির ব্যাপ্তি কিন্তু কম নয়। আমার কাজটি এখানে আমি আমার মতো করেই করেছি। আশা করি সবার ভাল লাগবে।”

ঢাকায় নিজের আলঅদা একটি ভক্তকূল আছে বলেই দাবি করলেন শ্রাবন্তী। আর তাই নিজের সিনেমা নিয়ে বেশ আশাবাদী তিনি।

তিনি বলেন, “বাংলাদেশে আমার অনেক ভক্ত রয়েছেন, মাঝে-মধ্যেই যাদের সঙ্গে আমার আলাপ হয়। আশা করি সবাই আমাকে ভালোভাবেই গ্রহণ করবেন।”

ঢাকায় নিজের সিনেসা ঈদে মুক্তি পাওয়া নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করলেন শ্রাবন্তী।

“আমাদের ওখানে যেমন পূজোয় কোন ছবিটা মুক্তি পাবে- সেটা নিয়ে খুব মাতামাতি হয়। ঢাকায় ঈদ সেরকমই এক উৎসব। দুটোই দুই রকম মজা। এই বাংলায় ঈদের দিন ‘শিকারি’ মুক্তি পাবে- এটা অবশ্যই বিশেষ একটি ব্যাপার।”

‘শিকারি’ সিনেমার প্রচারে এই নিয়ে দ্বিতীয়বারের মতো ঢাকায় এলেন শ্রাবন্তী। বাংলাদেশের কোন জিনিসটি সবচেয়ে ভাল লেগেছে এই টালি তারকার?

প্রশ্নের উত্তরে এক গাল হেসে শ্রাবন্তী জানিয়ে দিলেন, “ইলিশ!”

তিনি বলেন, “সত্যি কথা বলতে ইলিশ আমার ভীষন পছন্দের। আমি কালকে (মঙ্গলবার) এসেই দুপুরের খাবারে ইলিশ মাছ খেয়েছি। এজন্য আব্দুল আজিজকে (সিনেমার প্রযোজক) ধন্যবাদ। আমার ভীষন ভালো লেগেছে!”

জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের যৌথ প্রযোজনায় ‘শিকারি’ বাংলাদেশে মুক্তি পাবে জুলাইয়ের প্রথম সপ্তাহে। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জী ও জাকির হোসেন সীমান্ত।