আসছে ‘রকনেশন সেভেন: সামারস্টর্ম’

‘রকনেশন সিক্স-রেজারেকশন’র দীর্ঘ বিরতির পর ঢাকায় শুরু হতে যাচ্ছে বাংলাদেশের ব্যান্ড সংগীতাঙ্গনের আলোচিত কনসার্ট সিরিজ ‘রকনেশন-সেভেন: সামারস্টর্ম’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2016, 04:25 PM
Updated : 23 June 2016, 04:25 PM

ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির গুলনকশা হলে ২৩ জুলাই বেলা ২টায় শুরু হবে রকনেশনের এই সপ্তম আসরটি। এবারও আয়োজক হিসেবে রয়েছে লাইভ স্কয়ার এন্টারটেইনমেন্ট।

রকনেশনের সপ্তম আসরে পারফর্ম করবে শীর্ষস্থানীয় রক ও মেটাল ব্যান্ড ওয়ারফেজ, অর্থহীন, ভাইকিংস, শিরোনামহীন, ক্রিপ্টিক ফেট, নেমেসিস, আর্বোভাইরাস, অ্যাভয়েডরাফা, ইন্দালো, পাওয়ারসার্জ ও মিনার্ভা।

লাইভ স্কয়ারের সিনিয়র এক্সিকিউটিভ (অপারেশন) মজিবুল হক বাবু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এর আগে অনেকদিন রকনেশন সিরিজের কোনো কনসার্ট আয়োজন করা হয়নি। কাজেই দর্শকদের উন্মাদনাও এবার থাকবে আকাশছোঁয়া। এখানে ব্যান্ডদের গানের পাশাপাশি থাকছে আরও অসংখ্য চমক।”

ক্রিপ্টিক ফেট ব্যান্ডের ভোকালিস্ট এবং বেসিস্ট শাকিব চৌধুরী জানান, ‘রকনেশন-সিক্স’ আসরে ‘সময়গত সমস্যার’ কারণে তারা অংশ নিতে না পারলেও এবার সে অভাব ‘পুষিয়ে দেবেন’ গানের ছন্দে।

“রকনেশনে তরুণ দর্শকের কমতি হয় না। ঢাকায় এত গান গানপাগল ছেলেমেয়ে আছে, তা সত্যি বিস্ময়কর। এবারও তার ব্যতিক্রম হবে না বলে আশা করছি।”

অ্যাভয়েডরাফা ব্যান্ডের হ্যাডম্যান রায়েফ আল হাসান রাফা চেয়েছিলেন তার দীর্ঘপ্রতীক্ষিত প্রথম অ্যালবাম ‘ভার’ এবারের ‘রকনেশন’ এর আসরে প্রকাশ করতে। কিন্তু ‘সময় মেলাতে না পারায়’ এবার তার সে ইচ্ছাপূরণ হল না। কিন্তু সেই অ্যালবামের বেশকটি গান তিনি এবারের আসরের শোনাবেন বলে জানান।

এবারই প্রথম কোনো ব্যান্ড রকনেশনের আসরে তাদের অ্যালবাম রিলিজ দিচ্ছে।

আর্বোভাইরাস ব্যান্ডের গিটারিস্ট আসিফ আসগর রঞ্জন জানান, ব্যান্ডের নতুন অ্যালবাম ও মিউজিক ভিডিও রকনেশনের সপ্তম আসরে প্রকাশিত হবে। অ্যালবামটি পাওয়া যাবে রকনেশনের আসরে।

মজিবুল হক বাবু জানান, কনসার্টটি উপভোগ্য করতে গুলনকশা হলটি সাজানো হচ্ছে বাহারি সাজে। কনসার্টে থাকবে ফুডকোর্ট।

চমকপ্রদ এই কনসার্টের যাবতীয় তথ্যের জন্য লগইন করতে হবে www.rocknationfest.com এবং  www.facebook.com/rocknationfest পেজ দুটিতে।

আয়োজকরা জানিয়েছেন, এবারের কনসার্টের টিকিটের দাম ৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে।  রাজধানীর বিভিন্ন পয়েন্ট ছাড়াও অনলাইনে পাওয়া যাবে কনসার্টের টিকিট।