ডেপের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের ‘প্রমাণ মেলেনি’

‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’ তারকা জনি ডেপের বিরুদ্ধে ‘মারধরের অভিযোগ’ উত্থাপন করলেও অ্যাম্বার হার্ডকে কোনো ধরনের শারীরিক নির্যাতনের তথ্য প্রমাণ খুঁজে পায়নি লস এঞ্জেলস পুলিশ বিভাগ। সম্প্রতি আঘাতপ্রাপ্ত মুখের ছবিসহ লস এঞ্জেলস আদালতে ডেপের কাছ থেকে আলাদা হওয়ার আনুষ্ঠানিক আবেদন জানিয়েছেন অস্ট্রেলিয় এই মডেল। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2016, 11:48 AM
Updated : 29 May 2016, 01:01 PM

এইস শোবিজ জানিয়েছে, অ্যাম্বারের অভিযোগ যাচাইয়ের জন্য লস এঙ্গেলস পুলিশ বিভাগ (এলএপিডি) এই তারকা জুটির বাসায় একটি তদন্ত চালায়। এরপর তারা বিবৃতিতে জানায়, এখানে কোনো ধরণের শারীরিক নির্যাতনের চিহ্ন কিংবা কোনো প্রকার অপরাধের তথ্যপ্রমাণ নেই।   

আদালতে আনা অভিযোগে ৩০ বছর বয়সী অ্যাম্বার ডেপের বিরুদ্ধে শারীরিক এবং মানসিক নিপীড়নের স্পষ্ট অভিযোগ আনেন। অভিযোগে জানান হয়, স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়ার এক পর্যায়ে অ্যাম্বারের দিকে নিজের মোবাইল ছুঁড়ে মারেন ৫২ বছর বয়সী ডেপ। আদালতে জমা দেওয়া ছবিগুলোতে একটি হোটেল কক্ষে ভাঙ্গা কাচের বোতল এবং রক্তের ছোঁপ ছোঁপ দাগ রয়েছে, যে হোটেলরুমে অবস্থান করছিলেন এই দম্পতি।

লস এঞ্জেলস পুলিশ কর্মকর্তা জেইন কিম 'ইউএসএম্যাগাজিন ডটকম' কে একটি বিবৃতিতে জানানা, মে এর ২১ তারিখ তারা ৯১১ নাম্বার থেকে একটি জরুরি ফোন পান। তবে তারা নিশ্চিত ছিলেননা ফোনটি কে করেছে। বিবৃতুতে আরও জানান, “অভিযোগকারী ব্যক্তি তার অভিযোগে অতটা জোর দেননি, একই সঙ্গে ভুক্তভোগীর অভিযোগে তথ্য-প্রমাণের কোন সংযুক্তি নেই। কর্মকর্তারা একটি তদন্ত চালিয়েছেন এবং নিশ্চিত হয়েছেন কোন ধরণের অপরাধ এখানে ঘটেনি।”

অপরদিকে পুলিশ বিভাগের সার্জেন্ট ম্যারাশ 'পিপল ডটকম'কে জানিয়েছেন, “যদি কোন ধরণের নির্যাতনের চিহ্ন থাকতো, তবে অ্যাম্বারের অভিযগ আমলে নিয়ে বিষয়টিতে কর্মকর্তারা গুরুত্ব নিয়েই তদন্ত চালাতেন।”

এদিকে লস এঞ্জেলস আদালত জনি ডেপকে অ্যাম্বারের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা দিয়েছে বলে অ্যাম্বারের আইনজীবী জোসেফ কয়েনিগ জানিয়েছেন। 

“বিচারক আমাদের জমা দেয়া প্রমাণ বিবেচনায় নিয়ে জনির বিরুদ্ধে আদেশ দিয়েছেন। এ বিষয়ে আরও শুনানি হবে”, বলেন তিনি। 

আদালত কক্ষ থেকে শুক্রবার বের হবার সময় অস্ট্রেলিয় মডেল অ্যাম্বার হার্ডের বাঁ চোখের নিচে ক্ষত চিহ্ন স্পষ্ট দেখা গেছে। তার অভিযোগ অনুযায়ী, ডেপের ছুঁড়ে মারা আইফোনটি তার বাঁ চোখের নিচে আঘাত করে এই ক্ষতের সৃষ্টি করে। 

ডেপের আইনজীবি লরা ওয়াসার আদালতের সিদ্ধান্তের বিপরীতে দাবি করেন, শারীরিক নির‌্যা্তনের অভিযোগের দোহাই দিয়ে ডেপের কাছ থেকে মোটা অঙ্কের অর্থ দাবী করার চেষ্টা চালাচ্ছেন অ্যাম্বার।

৫২ বছর বয়সী ‘ক্যাপ্টেন জ্যাক স্প্যারো’র সঙ্গে ২০১১ সালে ‘দ্য রাম ডায়েরি’ সিনেমার সেটে পরিচয় হয়েছিল অ্যাম্বারের। সে সময় ফরাসী মডেল ভেনেসা পারাদিস-এর সঙ্গে সম্পর্ক ছিল ডেপের। পরবর্তীতে ২০১৫ সালের ফেব্রুয়ারিতে বিয়ে করেন তারা।

১৯৮৩ সালে জনি ডেপ প্রথমবার লরি অ্যান অ্যালিসনকে বিয়ে করেছিলেন। সেই বিয়ে টিকেছিল দুই বছর। গত শতকের নব্বইয়ের দশকে উইনোনা রাইডার এবং সুপার মডেল কেট মসের সঙ্গেও ডেপের প্রেমের সম্পর্ক ছিল। ১৯৯৮ সালে ফরাসি গায়িকা এবং অভিনেত্রী ভেনেসা পারাদিস-এর সঙ্গে একই ছাদের নিচে বসবাস করতে শুরু করেন ডেপ। একসঙ্গে তাদের রয়েছে দুটি সন্তান। ২০১২ সালে আলাদা হয়ে যান তারা।