সালমান যখন লাজে লাল

বলিউডে নায়িকারা হরহামেশাই খোলামেলা পোশাক পড়েন, তবে নায়কদের এসব নিয়ে ভাবতে হয় না। শরীরে কম পোশাক নিয়ে জনসম্মুখে হাজির হতে কেমন লাগে, তা ‘সুলতান’এর শুটিং করতে গিয়ে টের পেয়েছেন সালমান খান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2016, 08:47 AM
Updated : 25 May 2016, 08:47 AM

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া বলছে, নিজের সিক্স প্যাক দেখানোর জন্য কথায় কথায় শার্ট খুলে ফেলা সালমানও ‘সুলতান’-এর শুটিং সেটে উদোম গায়ে কুস্তি লড়তে বেশ লজ্জায় পড়ে গিয়েছিলেন।

কুস্তীগির সুলতানের চরিত্রে অভিনয় করতে গিয়ে কুস্তীগিরদের মত ‘লাঙ্গোট’ (কুস্তীগিরদের পড়া বিশেষ ধরণের জাঙ্গিয়া) পড়ে জনসম্মুখে যেতে হয়েছে সালমানের। সিনেমাতে এই ধরণের দৃশ্যে একাধিকবার অভিনয় করলেও প্রথমবার খুবই লজ্জায় পড়েছিলেন তিনি।

সম্প্রতি সাংবাদিকরা সালমানকে জিজ্ঞেস করেছিলেন, একজন কুস্তীগিরের চরিত্রে অভিনয় করা কতখানি কঠিন ছিল। উত্তরে সালমান জানান, কুস্তীগির হিসেবে পরিশ্রম করার চেয়ে বেশি কঠিন লেগেছে ‘লাঙ্গোট’ পড়ে হাজার হাজার মানুষের সামনে আসা।

তিনি বলেন, “আমি এখন বুঝতে পারি নায়িকাদের যখন খোলামেলা পোশাক পড়ে অভিনয় করতে হয় তখন কেমন লাগে। পরিচালক আলি আব্বাস জাফর আমাকে নির্দেশ দিয়েছিলেন শর্টস না পড়ে ‘লাঙ্গোট’ পড়ার জন্য, কারণ নাহলে ব্যাপারটা বাস্তব সম্মত মনে হবে না।”

সালমান জানান, গ্রামের মাঠের মধ্যে কুস্তীর দৃশ্য শুটিং করার সময় তিনি অবাক হয়ে লক্ষ্য করেন, প্রায় ৫ হাজারেরও বেশি লোক জড়ো হয়েছে শুটিং দেখার জন্য। এর মধ্যে আছেন অনেক নারীও।

এত এত লোকের ভিড়ে, বিশেষ করে নারীদের সামনে এত সংক্ষিপ্ত পোশাক পড়ে যেতে চাননি এই অভিনেতা।

“আমি আলিকে বলেছিলাম, কোনভাবেই আমি এত ছোট্ পোশাক পড়ে সবার সামনে যাব না, ওখানে মহিলারাও বসে আছেন। তখন আলি আমাকে বলল তাহলে আমাদের সিনেমাটি মুক্তি দিতে আগামী ঈদের জন্য অপেক্ষা করতে হবে। এই কথা শুনে আমার মনে হল, না থাক এই ঈদেই ভালো।”

৫০ বছর বয়সী এই অভিনেতা আরও বলেন, “যখন আমি মাঠে নামলাম এবং আমার লুঙ্গিটা খুলে ফেললাম, চারপাশ থেকে সবাই একসঙ্গে ‘হায় হায়’ করে উঠলো। এটাই সবচেয়ে কঠিন মনে হয়েছিল আমার। তবও ইশ্বরকে ধন্যবাদ যে ঐ অঞ্চলের মানুষজন কুস্তীগির পালোয়ানদের দেখে অভ্যস্ত। সবাই আমার ছবি তুলছিল এবং ইন্টারনেটে ছড়িয়ে দিচ্ছিল।”

আলি আব্বার জাফর পরিচালিত ‘সুলতান’এ সালমানকে দেখা যাবে হরিয়ানার বিখ্যাত কুস্তীগির সুলতান আলি খানের চরিত্রে। এতে আরও অভিনয় করেছেন আনুশকা শর্মা। সম্প্রতি মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রেইলার। ‘সুলতান’ ভারতের প্রেক্ষাগৃহে আসবে এই ঈদে।