'অবিমৃষ্যতা' দিয়ে আর্টসেল-এর ফেরা

প্রগ্রেসিভ রক ধারার ব্যান্ড আর্টসেল ভক্তদের জন্য সুখবর। চলতি বছরেই মুক্তি পাবে তাদের বহুল প্রতীক্ষিত তৃতীয় অ্যালবাম। নতুন অ্যালবামের প্রথম গান ‘অবিমৃষ্যতা’ প্রকাশ পেল জিপিমিউজিক-এর ব্যানারে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2016, 06:48 AM
Updated : 25 May 2016, 06:48 AM

'অন্য সময়' দিয়ে ২০০২ সালে শুরু আর্টসেলের পথচলা, রাতারাতি ব্যান্ডটি ঠাঁই করে নেয় মেটালভক্তদের হৃদয়ে। চারবছর পর মুক্তি পায় আর্টসেলের সাড়া জাগানো অ্যালবাম 'অনিকেত প্রান্তর'। তবে তৃতীয় অ্যালবাম হাতে পেতে গত পাঁচ বছর ধরেই চলছে অপেক্ষার প্রহর গোণা।

এরমধ্যে বেশ কয়েকবারই ঘোষণা এসেছিলো, নতুন অ্যালবাম এনে ভক্তদের প্রতীক্ষার সমাপ্তি ঘটাতে চলেছেন তারা। কিন্তু আর্টসেলের প্রধান দুই সদস্য সেজান এবং সাজু দেশের বাইরে থাকায় তা সম্ভব হয়নি। মাঝে লাইন আপেও এসেছে পরিবর্তন। তবে, সবকিছুর শেষে এবার আনুষ্ঠানিক ঘোষণা এলো অ্যালবাম মুক্তির। সেই সঙ্গে প্রকাশিত হলো আর্টসেলের নতুন মিউজিক ভিডিও 'অবিমৃষ্যতা'।

সাড়ে পাঁচ মিনিটের পারফরম্যান্স ভিডিওটি আর্টসেলের গিটারিস্ট এরশাদ দেখছেন এক 'প্রত্যাবর্তন' হিসেবে। মিউজিক ভিডিও প্রকাশ করবার ফাঁকে তিনি বলেন, "অবিমৃষ্যতা মানে হলো যারা অতীত আঁকড়ে পড়ে থাকে। দীর্ঘ দশ বছর আমাদের অ্যালবামের প্রতীক্ষায় ছিল সবাই। এবার সে অতীতকে পেরিয়ে এক নতুন আর্টসেল এসে দাঁড়াবে এই অ্যালবামে, 'অবিমৃষ্যতা’ গানটি তেমনই এক বার্তা।"

আর্টসেলের ভোকালিস্ট এবং গিটারিস্ট জর্জ লিঙ্কন ডি কস্টা বলেন, “আমাদের ব্যান্ডের চারজন সদস্যের জন্য এই অ্যালবামের গুরুত্ব অনেক। অ্যালবামের গানগুলো নিয়ে আমরা অনেক কাজ করেছি এবং গানগুলির জন্য আমাদের সর্বোচ্চ চেষ্টাই ছিল। আমরা খুবই আশাবাদী যে, শ্রোতারা অবিমৃষ্যতা এবং পুরো অ্যালবামটিকে উপভোগ করবেন।”

অবশ্য নতুন অ্যালবাম এর নিশ্চয়তা দিলেও ঠিক কবে নাগাদ এই অ্যালবাম মুক্তি পাচ্ছে তা খোলাসা করেননি লিঙ্কন। চমকের আভাস দিয়ে তিনি বলেন, "সবাই সময়মত জানতে পারবেন।"

অ্যালবামে আর্টসেলের প্রথম লাইন আপের সদস্য এরশাদ, লিঙ্কন, সাজু এবং সেজান সবাই রয়েছেন।

এদিকে অ্যালবাম এবং আর্টসেলের যাবতীয় খবর জানা যাবে 'আর্টসেলিসম' শিরোনামের এক ওয়েবসাইটে। এনিয়ে বিস্তারিত কথা বললেন গ্রামীণফোনের ডিজিটাল সার্ভিসের প্রধান মুনতাসীর হোসেন, "আমরা খুব শীঘ্রই আর্টসেলের ওয়েবসাইট প্রকাশ করছি। www.artcellism.com এ বেশ কিছুদিন পর থেকেই জানা যাবে আর্টসেলের লাইভ ফিড, মারচেনডাইস এবং অ্যালবামের খবরাখবর।"

অবিমৃষ্যতার মিউজিক ভিডিও জিপি মিউজিক-এর অফিসিয়াল ফেইসবুক পেইজ www.facebook.com/GPMusicNow পাওয়া যাবে। অডিও ট্র্যাকটি পাওয়া যাবে জিপি মিউজিক অ্যাপ এ।