হিন্দি সিনেমা বানাতে চান প্রসেনজিৎ

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অভিনয় ক্যারিয়ার তিন দশকের বেশি সময়ের। গত এক দশক ধরে প্রযোজনাতেও সফল তিনি। বিভিন্ন মাধ্যমে স্বচ্ছন্দ এই অভিনেতা এবার জানালেন, তার স্বপ্ন হিন্দি সিনেমার পরিচালক হওয়ার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2016, 10:48 AM
Updated : 4 May 2016, 10:48 AM

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রসেনজিৎ বলেন, “অনিরুদ্ধ রায়চৌধুরী, সৃজিত মুখোপাধ্যায়, অনুপম রায়দের মতো টলিউডের অনেকেই মুম্বাইয়ে বেশ ভালো করছে জেনে আমি আনন্দিত ও গর্বিত। কলকাতা ও মুম্বাইয়ের প্রতিভাবানদের নিয়ে একটি হিন্দি সিনেমার নির্মাণের স্বপ্ন দেখি আমি। বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি (ভারতের) জাতীয় পর্যায়ে আরও মনোযোগের দাবীদার।”

প্রসেনজিৎ সম্প্রতি ‘শঙ্খচিল’র মাধ্যমে ঢাকা মাতিয়েছেন, এবার পালা মুম্বাইয়ের। পরপর বেশ কয়েকটি হিন্দি সিনেমার কাজ হাতে নিয়েছিলেন তিনি, সদ্য প্রয়াত রাজেশ পিল্লাই পরিচালিত প্রথমটি, ‘ট্রাফিক’ মুক্তি পেতে যাচ্ছে অল্পদিনেই। অপর হিন্দি সিনেমা ‘থ্রি দেভার’-এর শুটিংও চলছে পুরোদমে।

এদিকে কলকাতায় পরপর মুক্তি পাবে ‘প্রাক্তন’ ও কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত আরেকটি সিনেমা । টিভি সিরিজ ‘মহানায়ক’-এ তাকে দেখা যাবে ‍জুন মাস থেকে।

প্রসেনজিৎ আরও জানান, তার অভিনীত ও প্রথম প্রযোজনা, বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজিত সিনেমা ‘শঙ্খচিল’ ঢাকা, কলকাতা, দিল্লি, মুম্বাই, বেঙ্গালুরুর পর ভুবনেশ্বর ও হায়দরাবাদেও ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে।

তিনি বলেন, “দর্শক এটাকে ভালোভাবেই গ্রহণ করেছে। আমাদের ধারণা ছিল সিনেমাটি বোদ্ধা দর্শকের ভালো লাগবে কিন্তু সাধারণ দর্শকও এটা দেখেছে এবং প্রশংসা করেছে। আমার দৃঢ় বিশ্বাস, শহর ও প্রান্তিক দর্শকের ব্যবধান দূর করতে পারলে বাংলা সিনেমা আবারও উন্নতি করবে।”