‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’য়ের বাজিমাত

মার্ভেলের বহুল প্রতিক্ষিত সিনেমা ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ মুক্তি পেয়ে বাজিমাত করেছে আন্তর্জাতিক বাজারে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মুক্তি না পেলেও শুধু বিশ্বের অন্য দেশগুলোতে প্রথম সপ্তাহে সিনেমাটি আয় করেছে ২০ কোটি মার্কিন ডলার।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2016, 10:27 AM
Updated : 3 May 2016, 10:27 AM

মারভেলের অন্যতম জনপ্রিয় সুপারহিরো ক্যাপ্টেন আমেরিকার তৃতীয় এই পর্ব এরই মধ্যে ব্রাজিল এবং মেক্সিকোতে করে ফেলেছে সেরা উদ্বোধনী আয়ের রেকর্ড। মুক্তি পাওয়া দেশগুলোর মধ্যে দক্ষিণ কোরিয়াতেই সিনেমাটির দাপট বেশি, এখন পর্যন্ত সে দেশ থেকে সিনেমাটি আয় করেছে ২ কোটি ৮৬ লাখ মার্কিন ডলার। ব্রিটেনে সিনেমাটির আয় ২ কোটি ৬ লাখ মার্কিন ডলার আর ব্রাজিলে সিনেমাটি আয় করেছে ১ কোটি ২৩ লাখ মার্কিন ডলার। 

প্রথমবারের মতো এই সিনেমা দিয়েই মারভেল সিনেম্যাটিক ইউনিভার্সে আবির্ভাব ঘটেছে অন্যতম জনপ্রিয় সুপারহিরো স্পাইডার ম্যানের। এছাড়াও ব্ল্যাক প্যান্থারও প্রথমবার কমিক বইয়ের দুনিয়া ছেড়ে হাজির হয়েছে রুপালি পর্দায়। ভ্যারাইটি বলছে, নতুন সুপারহিরো পরিচয় করিয়ে দেওয়ার ধরণ মারভেলের নতুন এই সিনেমার জন্য সাফল্য নিয়ে এসেছে।

‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’-এর গল্প এগিয়েছে অ্যাভেঞ্জারদের অন্তর্দ্বন্দ্ব নিয়ে। অ্যাভেঞ্জার্স ভেঙে আয়রন ম্যানের নেতৃত্বে গড়ে উঠেছে নতুন একটি দল। ওদিকে রেজিস্ট্রেশন অ্যাক্ট না মানায় লোকচক্ষুর আড়ালে থাকতে হচ্ছে ক্যাপ্টেন আমেরিকাকে, তার সঙ্গে আছে উইন্টার সোলজার, ফ্যালকন, অ্যান্ট ম্যান এবং হক আই।

মার্কিন যুক্তরাষ্ট্রে সিনেমাটি মুক্তি পাবে মে'র ৬ তারিখ।