‘পরীমণির বিকল্প নেই’

‘রক্ত’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো কোনো যৌথ প্রযোজনার সিনেমায় কাজ করতে যাচ্ছেন র্নিমাতা মালেক আফসারী। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন পরীমনি। এই সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মতো অ্যাকশনধর্মী চরিত্রে দেখা যাবে তাকে। ঢাকাই সিনেমার আলোচিত এই নায়িকাকে নিয়ে এবার উচ্ছ্বাস প্রকাশ করলেন মালেক আফসারী নিজেও। জানালেন, এ ধরণের চরিত্রে অভিনয়ের জন্য পরীমনির বিকল্প নেই।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2016, 11:55 AM
Updated : 2 May 2016, 12:13 PM

গ্লিটজকে এ ব্যাপারে তিনি বলেন, “‘অন্তর জ্বালা’ সিনেমায় কাজ করতে গিয়েই আমি দেখেছি পরীমনি কতটা মেধাবী একজন অভিনেত্রী। যে কোনো চরিত্রেই অভিনয়ের যোগ্যতা তিনি রাখেন। সেই কারনেই আমি ‘রক্ত’ সিনেমায় পরীমনিকে কেন্দ্রীয় চরিত্রের জন্য র্নিবাচন করেছি। এই সিনেমার মাধ্যমে দর্শকরা পরীমনিকে প্রথমবারের মতো অ্যাকশন সিনেমায় দেখতে পাবে।

তিনি আরও বলেন, “সিনেমাটিতে যে চরিত্রে তিনি অভিনয় করেছেন, সেখানে পরীমনির বিকল্প কেউ নেই। বলতে গেলে ‘রক্ত’ সিনেমায় নতুন অবতারে দশর্ক পরীমনিকে দেখবেন।”

এর আগে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের ব্যানারে যৌথ প্রযোজনার সিনেমায় দুই জন নির্মাতা যৌথভাবে সিনেমা নির্মাণ করলেও ‘রক্ত’ সিনেমাটি এককভাবেই নির্মাণ করছেন তিনি। ‘রক্ত’ সিনেমা সম্পর্কে গ্লিটজকে তিনি বললেন, “‘রক্ত’ মৌলিক গল্পের থ্রিলার সাসপেন্সের একটা সিনেমা। এর আগে এমন গল্পের সিনেমা ঢাকার দর্শকরা কখনো দেখেনি।”

মালেক আফসারী দাবি করেন ‘রক্ত’ সর্ম্পূণই মৌলিক গল্পের সিনেমা। এ ব্যাপারে তিনি বলেন, “এক সিনেমার কোনো এক দৃশ্যের সঙ্গে অন্য সিনেমার আরেক দৃশ্যের মিল থাকতেই পারে। কিন্তু ‘রক্ত’ পুরোপুরি মৌলিক গল্পের সিনেমা। দর্শকরা যখন প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখবেন তখনই বুঝতে পারবেন। এই গল্পে নতুনত্বের স্বাদ পাবে দর্শক।”

সিনেমাটির মাধ্যমে রূপালি জগতে পদার্পন করছেন রোশান রিক্ত। ঢাকাই সিনেমার নতুন এই নায়ককে নিয়ে মালেক আফসারী বলেন, “রোশান আমাদের বাংলাদেশের ছেলে। তাকে ভারতে অভিনয়ের প্রশিক্ষণ দিয়ে এই সিনেমার জন্য প্রস্তুত করা হয়েছে। তার মতো সুদর্শন অভিনেতা ও মেধাবী ছেলে বতর্মানে আমাদের সিনেমা শিল্পে খুবই প্রয়োজন।”

সিনেমার অভিনীত চরিত্রগুলোর নাম এখুনি গ্লিটজকে না বললেও সিনেমায় পরীমনি ও রোশানকে কাস্টিংয়ের নেপথ্যের কারণটা ঠিকই বললেন আফসারি।

“‘রক্ত’ সিনেমায় আমি কোনো কিছুই জোড় করে চাপিয়ে দেইনি। গল্পের প্রয়োজনে যাদেরকে যে চরিত্রে প্রয়োজন তাকেই কাস্টিং করা হয়েছে।”

সিনেমাটির কাহিনি লিখেছেন আবদুল্লাহ জহির বাবু ও পেলে ভটআচার‌্য। সংগীত পরিচালনায় থাকছেন আকাশ ও স্যাভি। বাংলাদেশ, ভারত ও থাইল্যান্ডের বিভিন্ন লোকেশন করা হবে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। মে মাসের ১০ তারিখ থেকে সিনেমাটির দৃশ্যধারনের কাজ শুরু হওয়ার কথা গ্লিটজকে নিশ্চিত করেছেন র্নিমাতা।